বাড়িতে থিয়েটারের ফিল চান? হাজির Hisense 4K QLED স্মার্ট টিভি

করোনাকালে অধিকাংশ মানুষই ঘরবন্দি। যে কারণে বিনোদন গ্রহণের অন্যতম মাধ্যম হল টেলিভিশন। তাই এখন ভারতীয় বাজারে স্মার্ট টিভির চাহিদা বেশ তুঙ্গে। আর সে কথা মাথায় রেখেই চীনা প্রযুক্তি সংস্থা Hisense, আসন্ন ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডে সেল উপলক্ষ্যে একটি ৫৫ ইঞ্চির নতুন 4K QLED স্মার্ট টিভি লঞ্চ করল। টিভিটির বিশেষ আকর্ষণ হল এটি ডলবি অ্যাটমস প্রযুক্তির সঙ্গে সঙ্গে ডলবি ভিশন সমর্থন করবে। এছাড়া আছে কোয়ান্টাম ডট প্রযুক্তি, যার ফলে এত ঝকঝকে ছবি আসবে যে টিভি দেখার আনন্দ দ্বিগুণ হবে। আসুন এবার জেনে নেওয়া যাক টিভিটির দাম ও স্পেসিফিকেশন।

Hisense 4K QLED টিভি দাম

হাইসেন্স ৪কে কিউএলইডি টিভিটির দাম নির্ধারণ করা হয়েছে ৫৯,৯৯৯ টাকা। আগেই বলেছি, টিভিটি ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডে সেলে পাওয়া যাবে। কিন্তু ই-কমার্স সাইটের তরফে এখনও এর সেলের সঠিক তারিখ জানানো হয়নি।

Hisense 4K QLED টিভি স্পেসিফিকেশন

হাইসেন্স ৪কে কিউএলইডি টিভিটিতে আছে কোয়ান্টাম ডট প্রযুক্তি, যেটি রঙের স্বচ্ছতা এবং তীক্ষ্ণতার প্রদান করে। পাশাপাশি, এই প্রযুক্তিটি উচ্চ ব্রাইটনেসেও প্রচুর সংখ্যক রঙ বজায় রাখতে সাহায্য করে। এছাড়া, ৫৫ ইঞ্চি ডিসপ্লে বিশিষ্ট টিভিটিতে আছে ডলবি ভিশন এবং ডলবি অ্যাটমস সাপোর্ট।

হাইসেন্স ৪কে কিউএলইডি টিভিটিতে লোকাল ডিমিং সাপোর্ট করে, যার অর্থ আরও উচ্চ মানের কন্ট্রাস্ট লেভেল পাওয়া যাবে। পিকচার কোয়ালিটির কথা মাথায় রেখে কোম্পানির নিজস্ব হাই-ভিউ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যেটি আবার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা চালিত। সাউন্ডের জন্য দেওয়া হয়েছে দু’টি ২৪ ওয়াটের স্পিকার যা ডলবি অ্যাটমস ও ডলবি অডিও সাপোর্ট করে।

ডিজাইনের ক্ষেত্রে, Hisense 4K QLED টিভিটি একটি বেজেল-লেস ডিজাইনের সঙ্গে এসেছে। হার্ডওয়্যারের কথা বলতে গেলে, টিভিটি কোয়াড-কোর কর্টেক্স এ৫৩ সিপিইউ এবং মালি ৪৭০এমপি জিপিইউ দ্বারা চালিত। এতে আছে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও টিভিটি অ্যান্ড্রয়েড টিভি ১০ দ্বারা চালিত, রয়েছে বিল্ড-ইন ক্রোমকাস্ট, গুগল অ্যাসিস্ট্যান্ট, ওয়াই-ফাই (ডুয়াল-ব্যান্ড)।

যেহেতু Hisense 4K QLED একটি অ্যান্ড্রয়েড টিভি, তাই প্লে স্টোর থেকে ডিজনি প্লাস হটস্টার, নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও সহ বিভিন্ন অ্যাপ ডাউনলোড করা যাবে। কানেক্টিভিটির জন্য আছে ৩ টি এইচডিএমআই ২.০ (১ টি ARC), ২ টি ইউএসবি, ডিজিট্যাল অডিও আউট, ব্লুটুথ ৫.০, ১ টি হেডফোন জ্যাক, আরএফ (RF) ইনপুট এবং এভি (AV) ইন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন