নোকিয়া ফোন নির্মাতা HMD এর প্রথম স্মার্টফোনের নাম হবে Arrow? মুখ খুললো সংস্থা

নোকিয়া-ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল ভারতে নিজস্ব ব্র্যান্ডিংয়ের সাথে এইচএমডি অ্যারো নামে তাদের প্রথম ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছিল৷ তবে, এক্স (পূর্বে টুইটার) অ্যাকাউন্টে সাম্প্রতিক একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, কোম্পানি প্রকাশ করেছে যে “অ্যারো” নামটি ভারতে আইনি বাধার মুখে পড়েছে, তাই কোম্পানি আসন্ন ফোনটির নাম পরিবর্তন করতে বাধ্য হয়েছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

এইচএমডি অ্যারো নামে কোনো ফোন আসছে না ভারতের বাজারে

বাধা থাকা সত্ত্বেও ব্র্যান্ড নিশ্চিত করেছে যে ভারতে এইচএমডি-এর প্রথম স্মার্টফোনের নতুন নাম মাত্র কয়েক দিনের মধ্যে প্রকাশ করা হবে। নাম পরিবর্তনের প্রক্রিয়ার কারণে দেশে ফোনটি লঞ্চ হতে বিলম্ব হতে পারে। জানিয়ে রাখি, এইচএমডি আসন্ন ফোনের জন্য অ্যারো নামটি বেছে নিয়েছিল এক্স (আগে টুইটার নামে পরিচিত) প্ল্যাটফর্মে একটি ইউজার কনটেস্টের মাধ্যমে। নাম প্রস্তাব করা বিজয়ীদের পুরষ্কার দেওয়া হবে। এইচএমডি জানিয়েছে যে নাম বদল হলেও প্রতিযোগিতার এন্ট্রিগুলি এখনও বৈধ, এবং তারা পাঁচজন বিজয়ীর নাম ঘোষণা করবে, যারা পুরস্কার পাবেন।

শোনা যাচ্ছে যে, ভারতে আসন্ন এইচএমডি ফোনটি বিদ্যমান এইচএমডি পালস ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। জানিয়ে রাখি, এইচএমডি পালস ফোনে ৭২০+ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। এটি ইউনিসক টি৬০৬ প্রসেসর দ্বারা চালিত, যা ৪ জিবি/ ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের সাথে যুক্ত। এছাড়া, ফোনটিতে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে৷

ক্যামেরার ক্ষেত্রে, এইচএমডি পালসের পিছনে অটোফোকাস এবং ডুয়েল-এলইডি ফ্ল্যাশ সহ একটি ১৩ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর উপস্থিত রয়েছে। এটিতে একটি ডেপ্থ সেন্সরও রয়েছে। এই ফোনের সামনে অবস্থিত একটি পাঞ্চ হোলের মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, এইচএমডি পালস ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে। কোম্পানি এইচএমডি পালসে দুই বছরের ওএস আপডেট এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে।

ভারতে এইচএমডি গ্লোবালের প্রথম ফোনের জন্য অপেক্ষার সময় কিছুটা দীর্ঘ হতে পারে, তবে মূল বৈশিষ্ট্যগুলি এইচএমডি পালসের সাথে সামঞ্জস্যপূর্ণ থাকতে পারে, যদি রিব্র্যান্ডিংয়ের তথ্যটি সঠিক প্রমাণিত হয়।