Homeটেক গাইডকোনটি চাইনিজ অ্যাপ কিভাবে বুঝবেন, জেনে নিন পদ্ধতি

কোনটি চাইনিজ অ্যাপ কিভাবে বুঝবেন, জেনে নিন পদ্ধতি

সোশ্যাল মিডিয়া এখন চীনা পণ্য এবং চাইনিজ অ্যাপ্লিকেশন বর্জন করার দাবিতে সরগরম। সাম্প্রতিক ভারত-চীন উত্তেজনার কারণে বহু স্মার্টফোন ইউজার, Tiktok এবং PUBG Mobile এর মত জনপ্রিয় অ্যাপ আনইনস্টল করেছেন। কয়েকদিন আগে “রিমুভ চায়না অ্যাপস” নামে একটি অ্যাপ নিয়ে হইচই শুরু হয়েছিলো, যা কয়েক মিলিয়ন ডাউনলোড হওয়ার পর, হঠাৎই প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়। আজ আমরা এমন কয়েকটি অ্যাপের কথা আপনাদের জানাবো, যেগুলি আপনার অ্যান্ড্রয়েড থেকে চীনা অ্যাপ শনাক্ত এবং মুছে ফেলার জন্য ব্যবহার করা যেতে পারে।

Chinese App Detector:

চাইনিজ অ্যাপ ডিরেক্টর অ্যাপটি একজন ভারতীয় ডেভেলপার, অ্যান্ড্রয়েড প্লে স্টোরে আপলোড করেছেন। দেখা গেছে চাইনিজ অ্যাপ ডিটেক্টর “InShot” নামক অ্যাপ্লিকেশনটি ছাড়া অন্যান্য চীনা অ্যাপ্লিকেশন শনাক্ত করতে সক্ষম হয়েছিল।

China Apps Scanner:

চায়না অ্যাপস স্ক্যানার হল Zeal Mobiles-এর দ্বারা প্লে স্টোরে আপলোডেড একটি অ্যাপ। সূত্রানুসারে, এই অ্যাপ্লিকেশনটি, চীনা অ্যাপ্লিকেশন শনাক্তকরণে সেরা। ইতিমধ্যেই এই অ্যাপ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

Detect Chinese Apps:

লঞ্চ হওয়ার সময়, অ্যাপ্লিকেশনটি গর্বের সাথে ‘মেড ইন ইন্ডিয়া’ বলে জানিয়েছিল। এটি UC ব্রাউজার, Tiktok এবং CamScanner-এর মত চীনা অ্যাপ শনাক্ত করতে সক্ষম। আপনি এই তিনটি অ্যাপের মধ্যে যেকোনো একটি ব্যবহার করে আপনার ফোন থেকে চাইনিজ অ্যাপ্লিকেশন রিমুভ করতে পারেন।

আরও পড়ুন