Homeনিউজঘরে বসে স্মার্টফোনের মাধ্যমে রিচার্জ করে আয় করুন, সুযোগ দিচ্ছে JioPos Lite ও Airtel Thanks অ্যাপ

ঘরে বসে স্মার্টফোনের মাধ্যমে রিচার্জ করে আয় করুন, সুযোগ দিচ্ছে JioPos Lite ও Airtel Thanks অ্যাপ

How to earn money at home: হাতে একটু বেশি টাকা রাখতে কে না চায়। কিন্তু মূল্যবৃদ্ধির এই জমানায় এই ইচ্ছে পূরণ করা শুধু মুশকিলই নয় অনেক সময় নামুমকিনও হয়ে ওঠে! এমনকি বন্ধুর আব্দারে ছোট্ট রিচার্জ করাও সম্ভব হয়ে ওঠেনা। তবে এই জাতীয় বিষয়ে অতিরিক্ত টাকার প্রয়োজন হলে আর হাত খালি থাকার ভাবনা নেই। কারণ ভারতের দুই শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর Reliance Jio (রিলায়েন্স জিও) এবং Bharti Airtel (ভারতী এয়ারটেল) এখন এমন এক বিশেষ ডিল সরবরাহ করছে, যেখানে সংস্থাদুটির গ্রাহকরা মোবাইল নম্বরে রিচার্জ করলে নির্দিষ্ট ক্রেডিটের পাশাপাশি চার শতাংশ পর্যন্ত কমিশন উপার্জন করতে পারবেন। বর্তমান অতিমারী পরিস্থিতিতে এই অফার যে বেশ চমকপ্রদ এবং সুবিধাজনক তাতে কোনো সন্দেহ নেই!

Airtel থেকে কিভাবে কী কমিশন মিলবে?

এক্ষেত্রে এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের একটি বিশেষ ফিচারের (এয়ারটেল সুপারহিরো) সাহায্যে, কোনো ইউজার অন্যের এয়ারটেল নম্বর রিচার্জ করলে সরাসরি অ্যামাউন্টের চার শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট পাবেন। অর্থাৎ, ১০০ টাকার রিচার্জে ৯৬ টাকা পেমেন্ট করতে হবে। ইউজাররা ইউপিআই, ক্রেডিট/ডেবিট কার্ড, নেট ব্যাংকিং, পেটিএম, অ্যামাজন পে-এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এছাড়া এয়ারটেল পেমেন্টস ব্যাংক ইউজারদের জন্য একটি ডিফল্ট পেমেন্ট অপশন উপস্থিত আছে।

Jio থেকে কিভাবে কী কমিশন মিলবে?

রিলায়েন্স জিও ‘পজ লাইট’ (Jio POS Lite) নামে একটি অ্যাপ চালু করেছে। এতে ১০ মিনিটের মধ্যে ইউজাররা অ্যাপে নিজেকে নিবন্ধিত করতে পারবেন, এবং নিজের ও অন্যান্য জিও নম্বর রিচার্জ করতে পারবেন। এই অ্যাপের ওয়ালেটে ১০০০ টাকা ভরলে ১০৪১ টাকা পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন