Infinix Zero 5G: 120Hz আল্ট্রা স্মুদ ডিসপ্লে ও Dimensity 900 চিপসেটের সঙ্গে নয়া ফোন লঞ্চ করল ইনফিনিক্স

গতকাল (৮ ফেব্রুয়ারি) নাইজেরিয়ার বাজারে পা রেখেছে ইনফিনিক্সের নতুন স্মার্টফোন Infinix Zero 5G। এই মিড-রেঞ্জ ফোনটি এসেছে ১২০ হার্টজ আল্ট্রা স্মুদ ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর সহ। আবার এই ডিভাইসে রয়েছে ৮ জিবি র‍্যাম, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ ও শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে জেনে নেওয়া যাক এই নতুন ইনফিনিক্স ফোনের দাম ও সকল স্পেসিফিকেশনগুলি।

ইনফিনিক্স জিরো ৫জি দাম ও লভ্যতা (Infinix Zero 5G Price and Availability)

নাইজেরিয়ায় ইনফিনিক্স জিরো ৫জি মডেলটি একটি মেমরি কনফিগারেশনেই উপলব্ধ। এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,৬৯,৫০০ নাইরা (আনুমানিক ৩০,৪০০ টাকা)।এই স্মার্টফোনটি কসমিক ব্ল্যাক, হরাইজন ব্লু এবং স্কাইলাইট অরেঞ্জ রঙের মধ্যে বেছে নেওয়া যাবে এবং এটি বর্তমানে এক্সপার্ক নাইজেরিয়া (Xpark Nigeria) অনলাইন স্টোরে বিক্রির জন্য উপলব্ধ৷ উল্লেখ্য, ইনফিনিক্স জিরো ৫জি ভারতে ১৪ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করবে৷

ইনফিনিক্স জিরো ৫জি- এর স্পেসিফিকেশন (Infinix Zero 5G Specifications)

ইনফিনিক্স জিরো ৫জি ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০ x ২,৪৬০ পিক্সেল) আইপিএস এলসিডি এলটিপিএস পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লেটি অফার করে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৫০০ নিট পিক ব্রাইটনেস। ইনফিনিক্স জানিয়েছে যে, এই ডিভাইসটিতে একটি ইউনি-কার্ভ (Uni-Curve) ডিজাইন রয়েছে এবং এটির ব্যাক প্যানেলের ডিজাইনটি অনেকটা ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজের স্মার্টফোনগুলির মতো।

ফটোগ্রাফির জন্য, Infinix Zero 5G স্মার্টফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে। এর মধ্যে ৩০× জুম সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেলের আরও একটি সেন্সর উপস্থিত রয়েছে৷ ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। এছাড়া এতে রয়েছে কোয়াড-এলইডি ফ্ল্যাশ এবং ডুয়াল ফ্রন্ট ফ্ল্যাশ।

Infinix Zero 5G ফোনে দেওয়া হয়েছে ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট এবং এই স্মার্টফোনটি ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ বাজারে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করা যাবে। এছাড়াও, এতে ৩ জিবি এক্সটেন্ডেড র‍্যাম সাপোর্ট দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই নতুন ইনফিনিক্স ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ইনফিনিক্সের তরফে দাবি করা হয়েছে, এই ব্যাটারিটি ২২ ঘন্টা টকটাইম এবং ২৭ দিনের স্ট্যান্ডবাই অফার করতে পারে। Infinix Zero 5G কোনটি রান করে অ্যান্ড্রয়েড ভিত্তিক এক্সওএস ১০ (XOS 10) ইউজার ইন্টারফেসে।

এছাড়া, এই স্মার্টফোনে ৫জি সংযোগ এবং ডুয়েল-সিম কার্ড স্লট রয়েছে। চার্জিং এবং ডেটা স্থানান্তরের জন্য এটিতে একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক এবং ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। ইনফানিক্স জিরো ৫জি-এর পরিমাপ ১৬৮.৭৩ x ৭৬.৫৩ x ৮.৭৮ মিলিমিটার এবং ওজন ১৯৯ গ্রাম।