নিউজ

iPhone 14 সিরিজের ছবি ফাঁস, আসছে পিল হোল ডিসপ্লের সাথে

অ্যাপল (Apple) চলতি বছরের সেপ্টেম্বরে iPhone 14 সিরিজটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই এই সিরিজে অন্তর্ভুক্ত ডিভাইসগুলো নিয়ে একাধিক তথ্য সামনে এসেছে, যেগুলি প্রকাশ করেছে যে, পরবর্তী প্রজন্মের এই আইফোন মডেলগুলি পূর্বসূরীর তুলনায় ডিজাইনের দিক থেকে আকর্ষণীয় পরিবর্তন নিয়ে আত্মপ্রকাশ করতে চলেছে। বলা হচ্ছে, iPhone 14 সিরিজের ‘Pro’ মডেল গুলিতে Apple iPhone- এর সিগনেচার বক্সি নচটি আর দেখা যাবে না, তার পরিবর্তে একটি পিল আকৃতির কাটআউট এবং একটি পাঞ্চ হোল কাট আউট থাকবে। আর বাদবাকি রেগুলার মডেল গুলিতে একটি ছোট নচ দেখতে পাওয়া যাবে। সম্প্রতি Apple iPhone 14 লাইনআপের ডিসপ্লে প্যানেলগুলি প্রদর্শন করে একটি নতুন ছবিও অনলাইনে ফাঁস হয়েছে।

ফাঁস হল Apple iPhone 14- এর ডিসপ্লে ডিজাইন

SaranByte নামে এক ব্যক্তি মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে একটি ছবি শেয়ার করেছেন, যা আসন্ন আইফোন ১৪ সিরিজের ফ্ল্যাগশিপ মডেলগুলির ডিসপ্লেগুলিকে দেখিয়েছে। ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, এই লাইনআপে আইফোন ১৪,আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স- এই চারটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে। এই ছবিটি প্রকাশ করেছে যে, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স-এ ফেস আইডি সেন্সর এবং ফ্রন্ট ক্যামেরার জন্য একটি পিল-আকৃতির কাটআউট এবং একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে। উভয় ডিভাইসে ৬.১ ইঞ্চি এবং একটি ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে দেখা যাবে। আবার, আইফোন ১৪ এবং আইফোন ১৪ ম্যাক্স-এ ডিসপ্লে নচ থাকবে, যা দেখতে আইফোন ১৩ সিরিজের ডিভাইসগুলির মতোই হবে। বেস মডেলে ৬.১ ইঞ্চি এবং ম্যাক্স মডেলে ৬.৭ ইঞ্চির ওলেড স্ক্রিন দেখা যাবে বলে অনুমান করা হচ্ছে।

এছাড়া ওই ইউজার দাবি করেছেন যে, আসন্ন iPhone 14 Pro মডেলগুলিতে সরু বেজেল থাকবে, যেমনটা এর আগে অন্যান্য সূত্র মারফৎ-ও জানা গিয়েছিল। এছাড়াও, প্রো মডেলের ডিসপ্লেগুলি ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, iPhone 14 সিরিজে একটি আপগ্রেডেড ফ্রন্ট ক্যামেরা থাকবে, যা অটোফোকাস সাপোর্ট এবং এফ/১.৮ অ্যাপারচার সহ আসবে। অ্যাপল আসন্ন সিরিজের ডিভাইসগুলির পিছনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা যুক্ত করবে বলে জল্পনা চলছে।

উল্লেখ্য, অনুমান করা হচ্ছে যে iPhone 14 এবং 14 Max-এ অ্যাপল এ১৫ বায়োনিক চিপ এবং এলপিডিডিআর৪এক্স র‍্যাম থাকবে, যেখানে iPhone 14 Pro এবং Pro Max-এ সম্পূর্ণ নতুন অ্যাপল এ১৬ বায়োনিক চিপসেট এবং এলপিডিডিআর৫ র‍্যাম দেওয়া হবে। চারটি মডেলেই ৬ জিবি র‍্যাম থাকতে পারে।

Back to top button