HomeনিউজiPhone 14 কে দেখা গেল ভারতের BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে, লঞ্চ হচ্ছে 7 সেপ্টেম্বর

iPhone 14 কে দেখা গেল ভারতের BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে, লঞ্চ হচ্ছে 7 সেপ্টেম্বর

Apple iPhone 14 সিরিজ আগামী ৭ সেপ্টেম্বর লঞ্চ হবে বলে জল্পনা রয়েছে। যদিও আমেরিকার টেক জায়ান্টটি এখন তাদের আসন্ন আইফোন সিরিজের লঞ্চের তারিখ নিশ্চিত করেনি। তবে ইতিমধ্যেই এই সিরিজের একটি ফোন ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। এই ফোনটি iPhone 14 হতে পারে, যার মডেল নম্বর A2882।

উল্লেখ্য গতকালই শোনা গিয়েছিল যে iPhone 14 মেড ইন ইন্ডিয়া ট্যাগ সহ ভারতে বিক্রি হবে। কোম্পানি চীনের পাশাপাশি ভারতেও নতুন আইফোন তৈরির প্রস্তুতি নিচ্ছে।আর তারপরেই এই সিরিজের একটি মডেল ভারতীয় সার্টিফিকেশন সাইটে উপস্থিত হল।

আইফোন ১৪ এর বিআইএস লিস্টিং (iPhone 14 BIS Listing)

আইফোন ১৪ হবে এই সিরিজের বেস মডেল। এটি সবচেয়ে কম মূল্যে আসবে। ফোনটিকে আগেভাগে ছাড়পত্র লাভ করানোর আশায় ভারতীয় সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও এখানে ফোনটির নাম উল্লেখ ছিল না। তবে মডেল নম্বর দেখা গেছে A2882।

যেহেতু এর আগে iPhone 11, (A2221), iPhone 12 (A2403), iPhone 14 (A2633) ফোনগুলি একই ধাঁচের মডেল নম্বর সহ BIS ছাড়পত্র পেয়েছিল। তাই অনুমান করা হচ্ছে যে, A2882 হবে iPhone 14 এর মডেল নম্বর।

জানিয়ে রাখি, এই সিরিজের অধীনে আরও তিনটি ফোন লঞ্চ হবে – iPhone 14 mini, iPhone 14 Pro, iPhone 14 Pro Max। এরমধ্যে বেস মডেলে থাকতে পারে ৬.১ ইঞ্চি ওলেড ডিসপ্লে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটি ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে আসবে।

আবার পারফরম্যান্সের জন্য আইফোন ১৪ মডেলে এ১৫ বায়োনিক চিপসেট ব্যবহার করা হতে পারে। ফোনটি আইওএস ১৬ অপারেটিং সিস্টেমে চলবে। এতে ২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং ও ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে।

আরও পড়ুন