অবিশ্বাস্য হলেও সত্যি, iQOO 3 কেনার সুযোগ ৫০ শতাংশ ডিসকাউন্টে, রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

Vivo-র সাব ব্র্যান্ড iQOO, তাদের গত বছরে লঞ্চ করা iQOO 3 স্মার্টফোনের ওপর লিমিটেড অফারের ঘোষণা করল। লঞ্চের সময় এই স্মার্টফোনটির ভারতে দাম ছিল ৩৮,৯৯০…

Vivo-র সাব ব্র্যান্ড iQOO, তাদের গত বছরে লঞ্চ করা iQOO 3 স্মার্টফোনের ওপর লিমিটেড অফারের ঘোষণা করল। লঞ্চের সময় এই স্মার্টফোনটির ভারতে দাম ছিল ৩৮,৯৯০ টাকা। তবে এখন স্মার্টফোনটি প্রায় ৫০% ছাড়ে বিক্রি হচ্ছে, ফলে স্মার্টফোনটি এখন ২০,০০০ টাকারও কমে কেনা যাবে। অর্থাৎ, অবিশ্বাস্য হলেও আপনি স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের iQOO 3 স্মার্টফোনটি কুড়ি হাজার টাকার মধ্যে পেয়ে যাচ্ছেন। স্ন্যাপড্রাগনের ফ্ল্যাগশিপ প্রসেসর ছাড়াও এই ফোনে রয়েছে ৬.৪৪ ইঞ্চির AMOLED প্যানেল, ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। আসুন বিস্তারিত ভাবে আলোচনা করা যাক iQOO 3 স্মার্টফোনটি কেনা আপনার জন্য কতটা লাভজনক হতে পারে।

iQOO 3 স্মার্টফোনটির বর্তমান দাম

অফারের পর, আইকো ৩ স্মার্টফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ১৭,৪৯৫ টাকা দাঁড়িয়েছে। ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটির দাম ১৮,৯৯৫ টাকা এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটির দাম ২২,৪৯৫ টাকা। শুধু মাত্র ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটিতেই ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করে।

iQOO 3 স্মার্টফোনটির স্পেসিফিকেশন

আইকো ৩ স্মার্টফোনটিতে আছে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪৪ ইঞ্চির AMOLED প্যানেল। ক্যামেরার ক্ষেত্রে, ফোনটির পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১৩ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। 

iQOO 3 স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এটিতে আছে ৪,৪৪০ এমএএইচের (mAh) ব্যাটারি। সঙ্গে আছে ৫৫ ওয়াটের (W) ইউএসবি (USB) টাইপ সি পোর্ট বিশিষ্ট ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়া, ডিভাইসের একদম ওপরে একটি ৩.৫ মিমি (mm) হেডফোন জ্যাক উপলব্ধ

iQOO 3 স্মার্টফোনটি কি কেনা উচিত

আপনি যদি ২০,০০০ টাকার নীচে একটি দুর্ধর্ষ গেমিং স্মার্টফোন কিনতে চান, তাহলে iQOO 3 স্মার্টফোনটিই হতে পারে আপনার সেরা বিকল্প। এই বাজেট রেঞ্জের মধ্যে স্ন্যাপড্রাগন ৮৬৫, টেলিফটো লেন্স, ৮ জিবি র‌্যাম বিশিষ্ট স্মার্টফোন খুঁজে পাওয়া দুষ্কর। ফলে অবশ্যই এটি আপনার জন্য একদম উপযুক্ত। প্রসঙ্গত, এর প্রতিদ্বন্দী হিসেবে Redmi Note 10 Pro স্মার্টফোনটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট বিশিষ্ট সুপার অ্যামোলেড প্যানেল এবং POCO X3 Pro স্মার্টফোনটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট বিশিষ্ট আইপিএস এলসিডি প্যানেল। ফলে আপনি যদি বেশী রিফ্রেশ রেট বিশিষ্ট স্মার্টফোন খোঁজেন তবে আপনার জন্য iQOO 3 স্মার্টফোনটি সেভাবে উপযুক্ত নাও হতে পারে, কারণ এটিতে আছে ৬০ হার্টজ রিফ্রেশ রেট।

এবার আসি প্রসেসরের প্রসঙ্গে। iQOO 3 স্মার্টফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, এটিই প্রথম এরকম একটি চিপসেট যেটিতে ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করে। পাশাপাশি, POCO X3 Pro স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৬০ থাকলেও এটির জন্য আপনাকে ব্যয় করতে হবে অতিরিক্ত ১ হাজার টাকা। যদিও স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটটিই বেশী শক্তিশালী। এই প্রসেসরের মাধ্যমে আপনি ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, অ্যাসফল্ট ৯ লেজেন্ডস্, কল অফ ডিউটি মোবাইল ভার্সন (COD:Mobile) সাবলীলভাবে খেলতে পারবেন। পাশাপাশি, গেমারদের কথা চিন্তা করে, এটিতে সোলডার মাউন্টেড ট্রিগার বাটন রাখা হয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে, iQOO 3 স্মার্টফোনটিতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। সঙ্গে আছে একটি ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স যেটি আপনি এই বাজেট রেঞ্জের মধ্যে আর কোনো স্মার্টফোনে পাবেন না। পাশাপাশি, আউট অফ দ্য বক্স iQOO 3 স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ দ্বারা চালিত হয়। এছাড়া, স্মার্টফোনটি দুখানা মেজর আপডেট পাবে, সংস্থা সেরকম ভাবেই প্রতিশ্রুতিবদ্ধ। ফলে আপনি অ্যান্ড্রয়েড ১২ পর্যন্ত পেয়ে যাবেন।

ব্যাটারির ক্ষেত্রে, iQOO 3 স্মার্টফোনটি ৪,৪০০ এমএএইচ (mAh) ব্যাটারির সাথে এসেছে। এটিতে আবার ৫৫ ওয়াটের (W) ফাস্ট চার্জিংয়ের সুবিধা আছে। এই বাজেট রেঞ্জের মধ্যে খুব কম স্মার্টফোনেই ফাস্ট চার্জিংয়ের সুবিধা আছে। উদাহরণ স্বরূপ বলা যায়, Realme X7 স্মার্টফোনটির কথা, যেটিতে ৫০ ওয়াট (W) সুপারডার্ট চার্জিংয়ের সুবিধা আছে এবং iQOO Z3, যেটিতে ৫৫ ওয়াটের (W) ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

iQOO 3 ফোনটি কোথায় পাওয়া যাবে

আইকো ৩ ফোনটি নতুন দামে এখনও Amazon বা কোম্পানির নিজস্ব ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়নি। তবে আশা করা যায়, শীঘ্রই ফোনটি বিক্রির জন্য উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন