স্টোরেজ নিয়ে চিন্তার দিন শেষ, iQOO Z9 Pro 5G এবং Vivo T3 Pro 5G আসছে ভারতে

আইকো জেড৯ লাইট ৫জি ফোনটি আগামী ১৫ জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে। এই বাজেট রেঞ্জের ফোনটি ৫০ মেগাপিক্সেলের সনি সেন্সর, আইপি৬৪ জল প্রতিরোধী রেটিং এবং দুটি কালার অপশনে আসবে – অ্যাকোয়া ফ্লো এবং কফি ব্রাউন৷ উল্লেখযোগ্যভাবে, আইকো জেড৯ লাইট ৫জি মডেলটি ইতিমধ্যেই লঞ্চ হওয়া ভিভো টি৩ লাইট ৫জি ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে, যা একই ডিজাইন এবং প্রসেসর সহ এসেছে। এখন এক সূত্র মারফৎ আইকো জেড৯ এবং ভিভো টি৩ সিরিজের প্রো মডেল দুটির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানা গেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

আইকো জেড৯ প্রো এবং ভিভো টি৩ প্রো শীঘ্রই আসছে ভারতের বাজারে

প্যাশনেটগিকজের রিপোর্ট থেকে জানা গেছে যে, আইকো এবং ভিভো উভয়ই তাদের জেড৯ এবং টি৩ সিরিজের প্রো ভ্যারিয়েন্টটি প্রস্তুত করছে। ভিভো টি৩ প্রো ৫জি (মডেল নম্বর ভি২৪০৪) অরেঞ্জ বা গ্রিন কালার শেডে প্রথমে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে এবং এটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ অফার করবে। তারপর, আইকো জেড৯ প্রো ৫জি (মডেল নম্বর আই২৩০৫) হোয়াইট বা অরেঞ্জ কালার অপশনে একটিমাত্র ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের সাথে বাজার পা রাখতে পারে।

যদিও কোনও সংস্থাই এই ডিভাইসগুলি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু প্রকাশ করেনি, তবে এক রিটেলার সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী এগুলি আগস্টের প্রথম দিকে লঞ্চ হতে পারে। উল্লেখযোগ্যভাবে, এটি ভিভো টি৩ লাইট এবং আইকো জেড৯ লাইট মডেলের মধ্যে সম্পর্ককে প্রতিফলিত করে। কালার অপশন ছাড়া উভয় ফোনেই অভিন্ন স্পেসিফিকেশন থাকবে বলে মনে করা হচ্ছে। এটি ভিভো এবং আইকোর সম্ভাব্য রিব্র্যান্ডিং কৌশলগুলির দিকে নির্দেশ দেয়।

উল্লেখ্য, আইকো চীনা বাজারে নতুন আইকো নিও ৯এস প্রো প্লাস ফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ব্র্যান্ড এই আসন্ন ডিভাইস সম্পর্কে বেশ কয়েকটি বৈশিষ্ট্যও প্রকাশ করেছে। জানিয়ে রাখি, এতে ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটটি থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। আর ফটোগ্রাফির জন্য, আইকো নিও ৯এস প্রো প্লাস ফোনের পিছনে দিকে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকবে। আর ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।