৫৬ দিনের বৈধতায় মিলবে আনলিমিটেড কল, ডেটাসহ নানা বেনিফিট; Airtel, Vi, Jio-র সেরা প্ল্যানগুলি দেখে নিন

Jio, Airtel বা Vi – প্রত্যেকটি সংস্থাই ৫৬ দিনের মেয়াদে প্রিপেইড প্ল্যান অফার করে। এগুলিতে কল, এসএমএস এবং নির্দিষ্ট ডেটার সাথে বিভিন্ন সাবস্ক্রিপশন বেনিফিট পাওয়া যায়।

এমনিতে ভারতের তিনটি শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানিগুলি তাদের গ্রাহকদের জন্য একাধিক প্রিপেইড প্ল্যান অফার করে যাতে দৈনিক ডেটা, এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা মেলে। আবার গ্রাহকরা নিজেদের প্রয়োজনমতো নানান ভ্যালিডিটির প্ল্যান বেছে নেওয়ারও সুযোগ পান। সেক্ষেত্রে আপনি যদি Reliance Jio (রিলায়েন্স জিও), Bharti Airtel (ভারতী এয়ারটেল) বা Vi (ভোডাফোন আইডিয়া)-এর গ্রাহক হন এবং ৫৬ দিন অর্থাৎ প্রায় ২ মাসের কোনো রিচার্জ প্ল্যানের সন্ধানে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার কাজে আসবে। কারণ এখানে আমরা এই তিনটি প্রধান বেসরকারি টেলিকম সংস্থার সেরা কয়েকটি ৫৬ দিনের মেয়াদের প্রিপেইড প্ল্যানের কথা বলবো, যাতে গ্রাহকরা ডেটা, কলের পাশাপাশি অন্যান্য একাধিক বেনিফিট পাবেন। আসুন একবার সংস্থাগুলির প্ল্যান পোর্টফোলিওতে চোখ বোলানো যাক।

Reliance Jio-র ৫৬ দিনের প্ল্যান

১. ৪৭৯ টাকার Jio প্ল্যান: রিলায়েন্স জিও-র ৪৭৯ টাকার প্ল্যানটির ভ্যালিডিটি ৫৬ দিন। এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি করে অর্থাৎ মোট ৮৪ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। এছাড়া এতে রয়েছে আনলিমিটেড ভয়েস কলিংসহ প্রতিদিন ১০০টি করে এসএমএস করার সুবিধা। অন্যান্য বেনিফিট হিসেবে, এই প্ল্যানটি JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর বিনামূল্যে অ্যাক্সেস সরবরাহ করে।

২. ৫৩৩ টাকার Jio প্ল্যান: জিও-র ৫৩৩ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৫৬ দিন। এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ডেটা, প্রতিদিন ১০০ টি করে এসএমএস এবং যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ রয়েছে। অন্যান্য সুবিধার কথা বলতে গেলে, এই প্ল্যানটি রিচার্জ করলে ইউজাররা JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর বিনামূল্যে অ্যাক্সেস পেয়ে যাবেন।

Vodafone Idea-এর ৫৬ দিনের প্ল্যান

১. ৬৯৯ টাকার Vi প্ল্যান: ভোডাফোন আইডিয়ার ৬৯৯ টাকার প্ল্যানে ৫৬ দিনের ভ্যালিডিটি সহ প্রতিদিন ৩ জিবি করে ডেটা পাওয়া যায়। এছাড়া এতে রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০ টি করে এসএমএস করার সুবিধা। অন্যান্য বেনিফিট হিসেবে, এই প্ল্যানে উইকএন্ড ডেটা রোলওভার, প্রতি মাসে ২ জিবি ডেটা ব্যাকআপ, বিঞ্জ অল নাইট ডেটা, এবং Vi Movies & TV-এর অ্যাক্সেস পাওয়া যাবে।

২. ৫৩৯ টাকার Vi প্ল্যান: ৫৩৯ টাকার প্ল্যানে ৫৬ দিনের মেয়াদে দৈনিক ২ জিবি করে ডেটা দেওয়া হয়। সেইসাথে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস-এর সুবিধাও রয়েছে। অন্যান্য বেনিফিটের কথা বলতে গেলে, এই প্ল্যানে উইকএন্ড ডেটা রোলওভার, প্রতি মাসে ২ জিবি ডেটা ব্যাকআপ, বিঞ্জ অল নাইট ডেটা, এবং Vi Movies & TV-এর অ্যাক্সেস মিলবে।

Airtel-এর ৫৬ দিনের প্ল্যান

১. ৫৪৯ টাকার Airtel প্ল্যান: ৫৪৯ টাকার এয়ারটেল প্ল্যানে ৫৬ দিনের মেয়াদে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায়, সাথে রোজ ১০০ টি করে এসএমএস এবং যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলও করা যাবে। অন্যান্য বেনিফিট হিসেবে, এই প্ল্যানে ৩০ দিনের জন্য Amazon Prime Video Mobile Edition-এর ফ্রি সাবস্ক্রিপশন, ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, ফ্রি Hello Tunes, এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যায়।

২. ৪৭৯ টাকার Airtel প্ল্যান: এয়ারটেলের ৪৭৯ টাকার প্ল্যানে ৫৬ দিনের জন্য প্রতিদিন ১.৫ জিবি ডেটা, অর্থাৎ মোট ৮৪ জিবি ডেটা পাওয়া যায়। এছাড়া এতে আনলিমিটেড ভয়েস কলিংসহ প্রতিদিন ১০০টি করে এসএমএসের সুবিধা মেলে। অন্যান্য বেনিফিটের কথা বললে, এই প্ল্যানে ৩০ দিনের জন্য Amazon Prime Video Mobile Edition-এর ফ্রি সাবস্ক্রিপশন, ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, Shaw Academy-র ফ্রি অনলাইন কোর্স, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, ফ্রি Hello Tunes, এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশন ব্যবহারের সুযোগ মিলবে।