Homeটেলিকমরোজ ৩ জিবি ডেটা ও আনলিমিটেড কল, Jio, Airtel, Vi গ্রাহকরা এই প্ল্যান রিচার্জ করুন

রোজ ৩ জিবি ডেটা ও আনলিমিটেড কল, Jio, Airtel, Vi গ্রাহকরা এই প্ল্যান রিচার্জ করুন

এই প্রতিবেদনে আমরা Jio, Airtel, Vi- এর এমন কয়েকটি প্রিপেইড প্ল্যানের কথা জানাতে চলেছি, যেগুলিতে এখনও দৈনিক ৩ জিবি করে ডেটা পাওয়া যাবে, এবং সেইসাথে OTT বেনিফিটও উপলব্ধ

বছরের প্রায় শেষের দিকে এসে দেশের জনপ্রিয় তিনটি টেলিকম অপারেটর Reliance Jio (রিলায়েন্স জিও), Bharti Airtel (ভারতী এয়ারটেল), এবং Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম ২০%-২৫% বাড়িয়েছে। সেইসাথে কোম্পানিগুলি একাধিক রিচার্জ প্ল্যানের সাথে উপলব্ধ স্ট্রিমিং বেনিফিট তুলে নিয়েছে, এবং কয়েকটি জনপ্রিয় ৩ জিবি দৈনিক ডেটা প্ল্যানও বন্ধ করে দিয়েছে। ফলে এখন যাদের প্রতিদিন ৩ জিবি ডেটা প্ল্যানের প্রয়োজন হবে, বিশেষত তাদের কথা মাথায় রেখেই আমাদের আজকের এই প্রতিবেদন। কারণ আজকে আমরা আপনাদেরকে এই Jio, Airtel, Vi- এর এমন কয়েকটি প্রিপেইড প্ল্যানের কথা জানাতে চলেছি, যেগুলিতে এখনও দৈনিক ৩ জিবি করে ডেটা পাওয়া যাবে, এবং সেইসাথে OTT বেনিফিটও উপলব্ধ।

প্রথমে এয়ারটেলের কথা দিয়ে শুরু করা যাক। সংস্থার দৈনিক ৩ জিবি ডেটা প্ল্যানের দাম শুরু হচ্ছে ৫৯৯ টাকা থেকে, যাতে ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ টি এসএমএস-এর পাশাপাশি Disney+ Hotstar Mobile-এর বিনামূল্যে অ্যাক্সেস পাওয়া যায়। এছাড়া এই প্ল্যানের অতিরিক্ত সুবিধাগুলির মধ্যে রয়েছে Apollo 24/7 circle, ফ্রি অনলাইন কোর্স, Fastag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, এবং Wynk music-এর সাবস্ক্রিপশন। এয়ারটেলের ৬৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটি ৫৬ দিনের মেয়াদে প্রতিদিন ৩ জিবি ডেটা সহ আনলিমিটেড কল এবং দৈনিক ১০০ টি এসএমএস অফার করে। এই প্ল্যানে Amazon Prime মেম্বারশিপের অ্যাক্সেসের পাশাপাশি উপরিউক্ত প্ল্যানে উল্লিখিত সকল বেনিফিটগুলিও পাওয়া যায়।

এবার জিও-র কথায় আসা যাক। দৈনিক ৩ জিবি ডেটা অফার করে এরকম জিও-র দুটি প্রিপেইড প্ল্যানের দাম ৪১৯ টাকা এবং ৬০১ টাকা। এই প্ল্যান দুটিতে ২৮ দিনের জন্য ৩ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা পাওয়া যায়। সেইসাথে ৬০১ টাকার প্ল্যানটিতে এক্সট্রা বেনিফিট হিসেবে এক বছরের জন্য Disney+ Hotstar-এর ফ্রি সাবস্ক্রিপশন দেওয়া হয়েছে। আবার জিও-র ১১৯৯ টাকার প্ল্যানটিতে ৮৪ দিনের মেয়াদে ৩ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি এসএমএস সহ জিও অ্যাপগুলির অ্যাক্সেসের সুবিধা পাওয়া যায়।

সবশেষে এবার ভোডাফোন আইডিয়ার রিচার্জ প্ল্যানগুলির ওপর একনজরে চোখ বুলিয়ে নেওয়া যাক। দৈনিক ৩ জিবি ডেটা অফার করে এরকম ভিআই-এর দুটি প্রিপেইড প্ল্যানের দাম ৫০১ টাকা এবং ৯০১ টাকা। প্ল্যান দুটির মেয়াদ যথাক্রমে ২৮ দিন এবং ৭০ দিন, এবং প্রতিদিন ৩ জিবি ডেটার পাশাপাশি আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুবিধা পাওয়া যায়। আবার ভিআই সম্প্রতি ৪৭৫ টাকার একটি প্রিপেইড প্ল্যান চালু করেছে, যা ২৮ দিনের মেয়াদে দৈনিক ৩ জিবি ডেটা অফার করে। প্ল্যানটির এক্সট্রা বেনিফিটগুলির মধ্যে রয়েছে আনলিমিটেড নাইটটাইম ডেটা, উইকেন্ড ডেটা রোলওভার, এবং Vi movies and TV-এর বিনামূল্যে অ্যাক্সেস। এছাড়াও সংস্থার ৬৯৯ টাকার আর-একটি প্রিপেইড প্ল্যান রয়েছে, যা ৫৬ দিনের জন্য ৩ জিবি দৈনিক ডেটা এবং সেইসাথে আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুবিধা প্রদান করে।

আরও পড়ুন