এক রিচার্জে একবছর নিশ্চিন্ত, Jio, Airtel, Vi, BSNL এর সবচেয়ে সস্তা বার্ষিক প্ল্যানগুলি দেখে নিন

Reliance Jio, Vodafone Idea, Airtel, BSNL এর এই বার্ষিক প্ল্যান গুলি হবে আপনার সেরা পছন্দ

jio-vodafone-idea-vi-airtel-bsnl-yearly-annual-long-term-prepaid-plan-details

ইউজারদের সুবিধার্থে দেশের প্রত্যেকটি টেলিকম কোম্পানিই নিজেদের পোর্টফোলিওতে বিভিন্ন রেঞ্জের একাধিক প্রিপেইড প্ল্যান মজুত রেখেছে। সেক্ষেত্রে সাশ্রয়ী মূল্যের বিকল্প ছাড়াও গ্রাহকদের জন্য Reliance Jio (রিলায়েন্স জিও), Bharti Airtel (ভারতী এয়ারটেল), Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) এবং BSNL (বিএসএনএল) বার্ষিক ভ্যালিডিটিসহ উপলব্ধ অপেক্ষাকৃত উচ্চমূল্যের বেশ কয়েকটি প্রিপেইড রিচার্জ প্ল্যান অফার করে থাকে। এই ধরনের প্ল্যানগুলি বেছে নিলে একাধিক লাভজনক সুবিধা তো মেলেই, তদুপরি বারবার রিচার্জ করার ঝামেলা থেকেও মুক্তি পাওয়া যায়। তাই দাম বেশি হলেও অনেকেই দীর্ঘমেয়াদী ভ্যালিডিটিসম্পন্ন প্ল্যান রিচার্জে আগ্রহী হয়ে থাকেন। সেক্ষেত্রে আপনিও যদি এই দলের অন্তর্ভুক্ত হন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার বেশ কাজে আসবে। কারণ আমরা আজ দেশের চারটি টেলিকম অপারেটর কর্তৃক প্রদত্ত সেরা চারটি দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

Airtel-এর ১,৭৯৯ টাকার রিচার্জ প্ল্যান

এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৬৫ দিন। এতে যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি ২৪ জিবি ডেটা ও ৩,৬০০ টি এসএমএসের সুবিধা দেওয়া হয়েছে। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে প্রতি এমবি ডেটা ব্যবহারের জন্য গ্রাহকদেরকে ৫০ পয়সা করে চার্জ দিতে হবে। উপরন্তু এক্সট্রা বেনিফিট হিসেবে, এই প্ল্যানে ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, Wynk Music-এর অ্যাক্সেস, এবং ফ্রি Hello Tunes-এর সুবিধাও পাওয়া যাবে।

Vodafone Idea-র ১,৭৯৯ টাকার রিচার্জ প্ল্যান

এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কল, মোট ৩,৬০০ টি এসএমএস, এবং মোট ২৪ জিবি ডেটা খরচের সুযোগ রয়েছে। তবে এক্ষেত্রেও নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে প্রতি এমবি ডেটা ব্যবহারের জন্য ইউজারদেরকে ৫০ পয়সা করে চার্জ দিতে হবে। উপরন্তু এক্সট্রা বেনিফিট হিসেবে, এই প্ল্যানে Vi Movies & TV অ্যাপের অ্যাক্সেস মিলবে।

Jio-র ১,৫৫৯ টাকার রিচার্জ প্ল্যান

সংস্থার এই প্ল্যানে ব্যবহারকারীদেরকে আনলিমিটেড ভয়েস কলিং, ৩,৬০০ টি ফ্রি আউটগোয়িং এসএমএসসহ ২৪ জিবি হাই-স্পিড ইন্টারনেট ডেটা খরচের সুযোগ দেওয়া হয়েছে। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। উপরন্তু, অতিরিক্ত সুবিধা হিসেবে JioTV, JioCinema, JioSecurity, এবং JioCloud-এর মতো অ্যাপগুলি সম্পূর্ণ নিখরচায় ব্যবহারের সুযোগ পাবেন ইউজাররা। উল্লেখ্য যে, প্ল্যানটির মেয়াদ ৩৩৬ দিন।

BSNL-এর ১,৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান

রাষ্ট্রায়ত্ত মালিকানাধীন সংস্থাটির এই প্ল্যানের মেয়াদ ৩৩৬ দিন। এতে আনলিমিটেড ভয়েস কলিংয়ের পাশাপাশি মোট ২৪ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা দেওয়া হয়েছে।