Homeটেলিকম১৯৯ টাকায় রোজ ১.৫ জিবি ডেটা ও কল, Jio নাকি Vi-এর প্ল্যানে বেশি সুবিধা দেখে নিন

১৯৯ টাকায় রোজ ১.৫ জিবি ডেটা ও কল, Jio নাকি Vi-এর প্ল্যানে বেশি সুবিধা দেখে নিন

Jio বা Vi ইউজার ২০০ টাকার কম বাজেটে একটি দুর্দান্ত প্রিপেইড প্ল্যান পেতে পারেন, দেখে নিন

পোস্টপেইডের তুলনায় প্রিপেইড কানেকশন গ্রাহকরা তাদের নেটওয়ার্ক অপারেটরের কাছ থেকে প্রচুর রিচার্জের বিকল্প পেয়ে থাকেন। কিন্তু হালফিলে প্রাইভেট টেলিকম সংস্থাগুলি তাদের ট্যারিফ শুল্ক বৃদ্ধি করায় প্রায় প্রতিটি রিচার্জ প্ল্যানের দাম বেড়েছে, এর ফলে কোন প্ল্যানটি রিচার্জ করা সঠিক হবে সেই নিয়ে আমজনতার ধন্দ সৃষ্টি হচ্ছে। সেক্ষেত্রে যদি কোনো Jio বা Vi ইউজার ২০০ টাকার কম বাজেটে কোনো রিচার্জ প্ল্যান খুঁজে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি তার জন্য। কারণ আজ আমরা এখানে ভারতের এই দুই টেলিকম কোম্পানির ২০০ টাকার কম মূল্যের একটি দুর্দান্ত প্ল্যান নিয়ে কথা বলবো।

Reliance Jio-র ১৯৯ টাকার প্ল্যান

জিও তাদের ১৯৯ টাকার প্ল্যানে ২৩ দিনের বৈধতা, প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং ১০০টি এসএমএস অফার করে। হিসেব করে দেখলে, প্ল্যানটিতে মোট ৩৪.৫ জিবি ডেটা পাওয়া যায়। আবার অ্যাডিশনাল বেনিফিট হিসেবে মেলে Jio TV, Jio Cinema, Jio Cloud এবং Jio Security ইত্যাদির
ফ্রি অ্যাক্সেস।

Vodafone Idea-র ১৯৯ টাকার প্ল্যান

ভোডাফোন আইডিয়ার এই রিচার্জ প্ল্যানে ১৮ দিনের বৈধতা, ১ জিবি করে ডেইলি ডেটা (মোট ১৮ জিবি), আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি এসএমএস পাওয়া যায়। অন্যান্য সুবিধার কথা বললে, এই প্ল্যানটি ব্যবহারকারীদের Vi Movies & TV বিনামূল্যে দেখতে দেয়।

২০০ টাকার কমে Jio ও Vi-এর মধ্যে কে বেশি সুবিধা দেয়?

উভয় প্ল্যানের সুবিধা বিশদে দেখলে বেশ বোঝা যায় যে, ভোডাফোন আইডিয়ার প্ল্যানটি ইউজারদের ৫ দিনের কম বৈধতা এবং ১৬.৫ জিবি কম ডেটা দেয়। এছাড়াও যেখানে তৃতীয় বৃহত্তম সংস্থাটি শুধুমাত্র একটি স্ট্রিমিং প্ল্যাটফর্মের অ্যাক্সেস সরবরাহ করে, সেখানে জিও গ্রাহকরা একাধিক প্ল্যাটফর্মের অ্যাক্সেস পেয়ে থাকেন। তাই জিওর রিচার্জ প্ল্যানটাই এগিয়ে।

আরও পড়ুন