Homeঅ্যাপ্লিকেশনহোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যবহার করা যাবে JioMeet, বিরাট সুবিধা নিয়ে হাজির রিলায়েন্স জিও

হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যবহার করা যাবে JioMeet, বিরাট সুবিধা নিয়ে হাজির রিলায়েন্স জিও

হোয়াটসঅ্যাপে জিওমিটের সমস্ত ফিচার অ্যাক্সেসের সুবিধা এই মুহূর্তে iOS, Android, Windows, MacOS প্রমুখ সব ধরনের প্ল্যাটফর্মে উপলব্ধ

এবার ব্যক্তিগত বা আনুষ্ঠানিক যে কোনও মিটিং শিডিউল (Schedule) করে ফেলুন WhatsApp -এর মাধ্যমে। আজ্ঞে হ্যাঁ, সদ্য ব্যবহারকারীদের সামনে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অনলাইন মিটিং আয়োজনের রাস্তা খুলে দিয়েছে ভিডিও কনফারেন্স প্ল্যাটফর্ম জিওমিট (JioMeet)। এর ফলে বাড়ি বা অফিস, যেখানে খুশি বসে Whatsapp -এ জরুরি মিটিংয়ের বন্দোবস্ত করা যাবে। এর জন্য আগ্রহীকে সেখানে (হোয়াটসঅ্যাপে) JioMeet চ্যানেলে ফোন করতে হবে। এই চ্যানেলে এক ক্লিকেই JioMeet -এর সমস্ত ফিচারগুলি অ্যাক্সেস করা যাবে। জানিয়ে রাখি, হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিওমিট চ্যানেলে গিয়ে মিটিংয়ে আয়োজনের জন্য কেবলমাত্র ৯১-৮৩৬৯১০০১০০ নম্বরে কল করতে হবে।

হোয়াটসঅ্যাপে উপলব্ধ জিওমিট চ্যানেলে গিয়ে একজন অনায়াসে মিটিং লিঙ্ক তৈরী করতে পারবেন। এর সাথে তিনি সেই লিঙ্ক গ্রুপে শেয়ার করতে ও মিটিংগুলি ম্যানেজ করতে পারবেন। পাশাপাশি চ্যানেলের দ্বারা তিনি এগুলির যাবতীয় পরিবর্তন সংক্রান্ত আপডেট পেয়ে যাবেন। সবথেকে বড় কথা এই চ্যানেল ইউজারকে জিওমিট সংক্রান্ত সব জিজ্ঞাসার জবাব, ফিডব্যাক দেওয়ার সুযোগ ও জরুরি অ্যাসিস্ট্যান্স বা সহায়তা প্রদান করবে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপে জিওমিটের সমস্ত ফিচার অ্যাক্সেসের সুবিধা এই মুহূর্তে iOS, Android, Windows, MacOS প্রমুখ সব ধরনের প্ল্যাটফর্মে উপলব্ধ।

JioMeet Whatsapp Channel মারফত মিটিং আয়োজনের জন্য যা করবেন –

১। ফোনে জিওমিট হোয়াটসঅ্যাপ চ্যানেল নম্বর ৯১-৮৩৬৯১০০১০০ সেভ করুন।

২। নম্বরের সাথে চ্যাট করা শুরু করুন।

৩। এর ফলে আপনার সামনে ৩টি বিকল্প ভেসে উঠবে।

৪। এবার মিটিং আয়োজনের জন্য মিটিং আইডি তৈরী করে (Create a Meeting ID) সেটি কাঙ্ক্ষিত হোয়াটসঅ্যাপ গ্রুপে শেয়ার করুন।

৫। মনে রাখবেন আপনার সামনে ওয়ান টাইম মিটিং বা পার্সোনাল মিটিং আইডি – দুটিই তৈরীর সুযোগ আছে। ফলে এখানে নিজের দরকার অনুযায়ী আচরণ করুন।

৬। এবার জিওমিটের যে কোনও ফিচার নির্দ্বিধায় উপভোগ করা যাবে।

আরও পড়ুন