Homeনিউজএকবছরের মধ্যে ২ হাজার টাকা দাম কমলো, JioPhone Next এখন সবচেয়ে সস্তা

একবছরের মধ্যে ২ হাজার টাকা দাম কমলো, JioPhone Next এখন সবচেয়ে সস্তা

এই মুহূর্তে ১,৯০০ টাকার ছাড়ে জিওফোন নেক্সট ডিভাইস কিনতে হলে অ্যামাজনের (Amazon) ওয়েবসাইট আগ্রহী ক্রেতাদের জন্য আদর্শ ঠিকানা

এবার পাঁচ হাজার টাকারও কম দামে ক্রয় করুন সম্পূর্ণরূপে নতুন JioPhone Next ডিভাইস! আজ্ঞে হ্যাঁ, গতবছর মার্কিন টেক জায়ান্ট Google -কে সঙ্গী করে Reliance Jio তাদের এই এন্ট্রি-লেভেল স্মার্টফোনটি বাজারে আনে। সেসময় এর প্রাথমিক মূল্য ছিল ৬,৪৯৯ টাকা। কিন্তু মাত্র এক বছরের মধ্যেই ব্যাপক মূল্য হ্রাসের কারণে এখন নতুন JioPhone Next ডিভাইস কিনতে খরচ হবে মাত্র ৪,৫৯৯ টাকা! ফলে এক্ষেত্রে ক্রেতার সামনে পুরো ১,৯০০ টাকা ছাড় হাসিলের সুযোগ থাকছে।

JioPhone Next ডিভাইসের দামে রেকর্ড পতন

জিওফোন নেক্সট ডিভাইসের দামে রেকর্ড পতনের ফলে এই মুহূর্তে এটি অন্যতম সস্তা এন্ট্রি-লেভেল স্মার্টফোনে পর্যবসিত হয়েছে, যা এর প্রতি ক্রেতাদের আকর্ষণকে আরো তীব্র করবে। সত্যি কথা বলতে মাত্র ৪,৫৯৯ টাকার বিনিময়ে এই স্মার্টফোন সর্বপ্রকার ক্রেতাদের জন্যেই একটি লাভজনক সওদা হতে পারে।

এই মুহূর্তে ১,৯০০ টাকার ছাড়ে জিওফোন নেক্সট ডিভাইস কিনতে হলে অ্যামাজনের (Amazon) ওয়েবসাইট আগ্রহী ক্রেতাদের জন্য আদর্শ ঠিকানা। কেননা সেখান থেকে এসবিআই ক্রেডিট অথবা ডেবিট কার্ডের মাধ্যমে ফোনটি কিনলে ১০ শতাংশ বাড়তি ডিসকাউন্ট মিলবে। এছাড়া সেখান থেকে প্রাথমিক ন্যূনতম ২৪১ টাকার ইএমআই (EMI) মূল্যে ফোনটি কেনা সম্ভব।

JioPhone Next ডিভাইসের বিশেষত্ব

বিশেষত্বের কথা বলতে হলে ৪,৫৯৯ টাকার বিনিময়ে ক্রয়যোগ্য আলোচ্য JioPhone Next ডিভাইসে রয়েছে ৫.৫ -ইঞ্চির ডিসপ্লে স্ক্রিন। এটি জিও ও গুগলের যৌথ প্রচেষ্টায় তৈরি প্রগতি ওএস (Pragati OS) দ্বারা চালিত। এছাড়া এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ প্রসেসরের দেখা মিলবে। সর্বোপরি ভালো ফটোগ্রাফির জন্য এখানে একটি ১৩ মেগাপিক্সেলের ব্যাক এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সংযোজিত রয়েছে।

স্টোরেজ প্রসঙ্গে বলতে হলে জানিয়ে রাখা দরকার যে আলোচ্য হ্যান্ডসেটে রয়েছে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। তার সাথে এই ডিভাইস ডেডিকেটেড এসডি কার্ড স্লট সহ প্রকাশ্যে এসেছে। সর্বোপরি এখানে থাকছে ৩.৫ এমএম (mm) অডিও জ্যাক।

আরও পড়ুন