HomeঅটোকারKawasaki Z900: কাওয়াসাকির 949 সিসি নেকেড বাইক নতুন রঙে বাজারে এল

Kawasaki Z900: কাওয়াসাকির 949 সিসি নেকেড বাইক নতুন রঙে বাজারে এল

Kawaski Z900-এ রয়েছে ৯৪৮ সিসি ফোর সিলিন্ডার ইঞ্জিন, যা ১২৩ এইচপি ও ৯৮.৬ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম।

সবুজ রঙ কাওয়াসিক সঙ্গে যেন সমার্থক হয়ে উঠেছে। উচ্চ গতির দুর্ধর্ষ মোটরসাইকেল তৈরির জন্য প্রসিদ্ধ কাওয়াসাকির প্রায় প্রতিটি মডেল সুবজ রঙের পেইন্ট স্কিমে উপলব্ধ। কাওয়াসাকির ভারতীয় শাখা এবার তাদের Z900 নেকেড রোডস্টার মোটরসাইকেল সবুজ রঙে লঞ্চ করার ঘোষণা করেছে। যার পোশাকি নাম ক্যান্ডি লাইম গ্রীন টাইপ ৩। এছাড়া Kawasaki Z900 আগের মতো মেটালিক স্পার্ক ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

উল্লেখ্য, Kawasaki Z900-এর মেটালিক স্পার্ক ব্ল্যাক পেইন্ট স্কিমে সিঙ্গেল টোন ফিনিশের সঙ্গে চ্যাসিসে নিওন গ্রীন শেড রয়েছে। অন্য দিকে, ক্যান্ডি লাইম গ্রীন টাইপ ৩-এ ডুয়াল-টোন ফিনিশ দেখা যাবে। এতে লাইম গ্রীনকে বেস কালার হিসেবে ব্যবহার করা হয়েছে। এবং ফ্রন্ট ফেন্ডার, ফুয়েল ট্যাঙ্ক, ও রিয়ার প্যানেলে ব্ল্যাক হাইলাইট বর্তমান।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর পর্যন্ত Kawasaki Z900-এর দাম ৮.৪২ লক্ষ টাকা পড়বে। কিন্তু ১ জানুয়ারি থেকে দাম বাড়ানোর ফলে মোটরসাইকেলটির নতুন মূল্য দাঁড়াবে ৮.৫০ লক্ষ টাকা। অর্থাৎ ৮,০০০ টাকা অতিরিক্ত খরচ হতে চলেছে গ্রাহকদের।

Kawaski Z900-এ রয়েছে ৯৪৮ সিসি ফোর সিলিন্ডার ইঞ্জিন, যা ১২৩ এইচপি ও ৯৮.৬ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দেবে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ-সহ সিক্স স্পিড গিয়ারবক্স সিস্টেম। বাইকটির ৪.৩ ইঞ্চি টিএফটি কালার ডিসপ্লে ব্লুটুথ নির্ভর স্মার্টফোন কানেক্টিভিটি সাপোর্ট করে। এছাড়া Kawaski Z900-এর উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে তিনটি রাইডিং মোড (রোড, রেইন,স্পোর্ট), ট্র্যাকশন কন্ট্রোল, ডুয়াল-চ্যানেল এবিএস, ফুল-এলইডি লাইটিং।

আরও পড়ুন