Kent Kuhl: মুখে বলে হবে নিয়ন্ত্রণ, বাঁচবে ইলেকট্রিক বিলও, শীত-গ্রীষ্ম সব ঋতুর জন্য লঞ্চ হল বিশেষ ফ্যান

Kent Kuhl BLDC Fan launched

RO পিউরিফায়ার ব্র্যান্ড হিসেবে Kent এদেশে বেশ জনপ্রিয়; সংস্থার ওয়াটার পিউরিফায়ার বা ফিল্টারগুলি প্রচুর মানুষের পছন্দের তালিকায় থাকে। সেক্ষেত্রে প্রযুক্তিকে হাতিয়ার করে এবার বাজারে বিশেষ ধরণের ফ্যান লঞ্চ করল Kent। হ্যাঁ ঠিকই পড়েছেন, ব্যবসায়িক পরিধি বাড়ানোর লক্ষ্যে সম্প্রতি ব্র্যান্ডটি একটি সিলিং ফ্যান চালু করে নিজের পরিচিতিতে বদল এনেছে। Kent Kuhl নামে বাজারে আসা এই নতুন স্টাইলিশ ফ্যান সম্পর্কে Kent RO Systems Limited দাবি করেছে যে, এটি উল্লেখযোগ্যভাবে শক্তি সঞ্চয় করবে মানে ফ্যানটি ব্যবহারে বিদ্যুৎ খরচ কম হবে। তাছাড়াও BLDC বা ব্রাশলেস ডিসি টেকনোলজিযুক্ত এই ফ্যানে ভয়েস কন্ট্রোল, সমস্ত ঋতু অনুযায়ী তাপমাত্রা অ্যাডজাস্ট করার উপযোগিতা এবং কম আওয়াজের সুবিধা পাওয়া যাবে। চলুন, এখন এই নতুন Kent Kuhl ফ্যান সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই।

৬৫ শতাংশ বিদ্যুৎ বাঁচাবে নতুন Kent Kuhl সিলিং ফ্যান

গত সপ্তাহে কেন্ট কুহল ব্র্যান্ডিংযুক্ত নতুন সিলিং ফ্যান লঞ্চ করার সময় সংস্থাটি জানিয়েছিল যে, সারা দেশে ১২০ কোটি বাড়িতে সাধারণ ফ্যানের পরিবর্তে বিএলডিসি প্রযুক্তির এই ফ্যানগুলি ব্যবহার করলে কমপক্ষে ৬৫ শতাংশ বিদ্যুৎ (প্রায় ২ লক্ষ কোটি টাকার বিদ্যুৎ) সাশ্রয় করা যেতে পারে। তবে এগুলি কিনতে আগ্রহীদের একটু বেশি টাকা খরচ হতে পারে। কারণ বাজারে নতুন কেন্ট কুল স্টাইলিশ ফ্যানের দাম শুরু হচ্ছে ৩,০০০ টাকা থেকে এবং ফিচারের নিরিখে এগুলির সর্বোচ্চ দাম পড়বে ১৬,০০০ টাকা।

Kent Kuhl সিলিং ফ্যানের স্পেসিফিকেশন

বিএলডিসি কেন্ট কুহল ফ্যান অত্যন্ত আধুনিক ফিচারের সাথে এসেছে। শুরুতেই বলেছি যে, এই ফ্যানগুলি ভয়েস কন্ট্রোল অপশন দেওয়া হয়েছে, ফলে এগুলি অ্যালেক্সা বা অন্য কোনো বিকল্পের মাধ্যমে মুখে কথা বলে নিয়ন্ত্রণ করা যাবে। এদিকে এই নতুন কেন্ট ফ্যান সোজা এবং উল্টো উভয় দিকেই চলতে পারে, যার কারণে এগুলি শীত এবং গ্রীষ্ম – সব ঋতুতেই ব্যবহার করা যাবে। সোজা কথায় বললে, ফ্যানগুলির মাধ্যমে গরমে ঠান্ডা হাওয়া এবং শীতের দিনে উষ্ণতা দুই অনুভূতিই পাওয়া যাবে।

এখানেই শেষ নয়, নতুন মেড ইন ইন্ডিয়া কেন্ট কুহল ফ্যানে ওয়াই-ফাই এবং আইওটি (IoT) সাপোর্টও দেওয়া হয়েছে। আবার এগুলিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে, যাতে জোরে চলুক বা আস্তে – ব্যবহারকারীরা এর বায়ুপ্রবাহ উপভোগ করার সময় কম শব্দ পাবেন।