KTM Chicago Disc 271: কেটিএম ভারতে নতুন সাইকেল লঞ্চ করল, বেস্ট ইন ক্লাস কমফোর্ট ও কোয়ালিটির গ্যারান্টি

ভারতের সিংহভাগ জনগণ কি ক্রমেই পরিবেশ সচেতন হয়ে উঠছেন? ইদানিং কয়েকটি টু-হুইলার সংস্থার কার্যকলাপে তেমনই ইঙ্গিত মিলছে। সাম্প্রতিককালে ভারতের বাজারকে লক্ষ্য করে বিভিন্ন কোম্পানি বৈদ্যুতিক…

ভারতের সিংহভাগ জনগণ কি ক্রমেই পরিবেশ সচেতন হয়ে উঠছেন? ইদানিং কয়েকটি টু-হুইলার সংস্থার কার্যকলাপে তেমনই ইঙ্গিত মিলছে। সাম্প্রতিককালে ভারতের বাজারকে লক্ষ্য করে বিভিন্ন কোম্পানি বৈদ্যুতিক যানবাহনের পাশাপাশি ‘প্যাডেল ঠেলা’ বাইসাইকেলও হাজির করছে। এবার KTM Chicago Disc 271 নামক মাউন্টেন বাইসাইকেল লঞ্চের কথা ঘোষণা করল নাইন্টি-ওয়ান সাইকেলস (Ninety-One Cycles)। ভারতে কেটিএম (KTM)-এর বাইসাইকেল ব্র্যান্ডটির সাথে হাত মিলিয়েছে নাইন্টি-ওয়ান সাইকেলস। তাই যৌথভাবে তারা দেশীয় বাজারে এই অত্যাধুনিক স্টাইলিশ বাইসাইকেল নিয়ে এসেছে।

কেটিএম জানিয়েছে, দু’চাকার সাইকেল ভারতের অতি প্রাচীন একটি ঐতিহ্য, যা অত্যাধুনিক কারিগরিতে সজ্জিত হয়ে নবরূপে আনা হয়েছে। Chicago Disc 271-এ উপস্থিত TL রিম, কেটিএমের ৬৮০ মিমি নতুনত্ব হ্যান্ডেল বার, এবং SCHWABLE-এর ২৭.৫ ইঞ্চি টায়ার, যা খানাখন্দ, চড়াই-উতরাই পথ পেরোতে চালককে সঙ্গত দেবে।

সাইকেলটি তিন ধরনের ফ্রেম সাইজে বেছে নেওয়া যাবে। ১৫ কেজি ওজনের সাইকেলটি এই গোত্রের মধ্যে সবচেয়ে হালকা বলে দাবি করেছে সংস্থা। ভারতের বাজারে দু’চাকার বাহনটির দাম ৬২,৯৯৯ টাকা। এই প্রসঙ্গে নাইন্টি-ওয়ানের সহ প্রতিষ্ঠাতা এবং সিইও শচীন চোপড়া বলেন, “ভারতে সাইকেল চালানো একটি অসাধারণ গতিতে বিকশিত হচ্ছে। বিভিন্ন বয়সের এবং অর্থনৈতিক শ্রেণীর মানুষ তাদের দৈনন্দিন যাতায়াত এবং সুস্বাস্থ্য বজায় রাখতে সক্রিয়ভাবে সাইকেল চালানোকে গ্রহণ করছে।”

চোপড়া আরও জানান, “কেটিএমের লেটেস্ট প্রিমিয়াম বাইক ভারতের বাজারে আনতে পেরে আমরা ভীষণ উচ্ছ্বসিত। Chicago Disc 271 গ্রাহকদের উৎকৃষ্ট অভিজ্ঞতা দেবে। নাইন্টি-ওয়ানের লক্ষ্য কেটিএমের সাথে যৌথভাবে গ্রাহকদের আরও উন্নত মানের পণ্য সরবরাহ করা। আরাম, সুরক্ষা এবং সুবিধার দিক থেকে Disc 271 ভারতের বাজারে একটি নজির গড়বে বলে আমাদের বিশ্বাস।”