2.2K IPS ডিসপ্লে সহ ভারতে লঞ্চ হল Lenovo IdeaPad Slim 5 Pro, রয়েছে জিরো টাচ লগ ইন ফিচার

Lenovo ভারতে আজ IdeaPad সিরিজের নতুন ল্যাপটপ Slim 5 Pro লঞ্চ করলো। এই লেটেস্ট ল্যাপটপে 2.2K IPS ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়া Lenovo IdeaPad Slim 5 Pro-এর বিশেষ বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ডলবি অ্যাটমস অডিও, জিরো-টাচ লগইন, বড়ো টাচপ্যাড, ইনফ্রারেড ক্যামেরা এবং ডুয়েল অ্যারে মাইক্রোফোন। এটি ১১তম প্রজন্মের ইন্টেল কোর এবং এএমডি রাইজেন প্রসেসর সহ এসেছে। গ্রাফিক্সের ক্ষেত্রেও পাওয়া যাবে একাধিক অপশন। ‘ক্রিয়েটিভ’ লুকের এই ল্যাপটপ এমন ভাবে ডিজাইন করা হয়েছে যাতে ইউজাররা কন্টেন্ট স্ট্রিমিংয়ের পাশাপাশি নির্বিঘ্নে মাল্টিটাস্কিং -ও করতে পারেন।

Lenovo IdeaPad Slim 5 Pro দাম ও লভ্যতা

ভারতে, লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫ প্রো ল্যাপটপের দাম শুরু হয়েছে ৭৭,৯৯০ টাকা থেকে। স্ট্রম গ্রে কালারের সাথে আসা এই ল্যাপটপটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Lenovo.com) সহ অন্যান্য ই-কমার্স চ্যানেল এবং অফলাইন রিটেল স্টোর থেকে পাওয়া যাবে।

Lenovo IdeaPad Slim 5 Pro স্পেসিফিকেশন

লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫ প্রো ল্যাপটপের বডি স্ট্রাকচার, অ্যানোডাইজড সারফেস ট্রিটমেন্ট এবং অ্যালুমিনিয়াম দ্বারা নির্মিত। এই ল্যাপটপকে দুটো স্ক্রিন সাইজে পাওয়া যাবে। যার মধ্যে প্রথমটি হল, ৩০০ নিট স্ক্রিন ব্রাইটনেস যুক্ত ১৪ ইঞ্চির 2.2K IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। আর দ্বিতীয়টি হল, ৩৫০ নিট স্ক্রিন ব্রাইটনেস যুক্ত ১৬ ইঞ্চির WQXGA IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। উভয় ভ্যারিয়েন্টের ডিসপ্লেতেই, ১৬:১০ এসপেক্ট রেশিও এবং ১০০% sRGB কালার গ্যামেট সাপোর্ট পাওয়া যাবে। প্রসঙ্গত, ১৪ ইঞ্চি ভ্যারিয়েন্টটি ১৭.৯ মিমি পাতলা এবং ওজনে ১.৩৮ কেজি। আর, ১৬ ইঞ্চি ভ্যারিয়েন্টটি ১৮.৪ মিমি পাতলা এবং এর ওজন ১.৯ কেজি।

এবার আসা যাক হার্ডওয়্যার ফ্রন্টের প্রসঙ্গে। আইডিয়াপ্যাড স্লিম ৫ প্রো ল্যাপটপে, ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ বা এএমডি রাইজেন ৭ ৫৮০০এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের ক্ষেত্রে ল্যাপটপে একাধিক অপশন পাওয়া যাবে, যার মধ্যে এনভিডিয়া জিফোর্স, ইন্টেল আইরিশ এক্সই এবং এএমডি রেডিয়ন জিপিইউ সামিল রয়েছে। এছাড়া, কীবোর্ডে থাকছে একটি বড়ো টাচপ্যাড। আর কী-অ্যাকিউরেসি, অপশনাল ব্যাকলাইটিং এবং উন্নত এরগনোমিক্সের জন্য কয়েকটি ফাঙ্কশন অ্যারো-কী দেওয়া হয়েছে ডিভাইসে।

উন্নত সাউন্ড সরবরাহের জন্য এই Lenovo IdeaPad Slim 5 Pro ল্যাপটপে ডলবি অ্যাটমস স্পিকার সিস্টেম আছে। এই সাউন্ড সিস্টেমে দুটি অডিও স্পিকার রয়েছে। ডলবি অ্যাক্সেস (Dolby Access) অ্যাপের মাধ্যমে ইউজাররা ডিভাইসের সাউন্ড প্রোফাইলকে নিজেদের পছন্দ অনুসারে অ্যাডজাস্ট করতে পারবেন। এই ল্যাপটপ জিরো-টাচ লগইন ফিচার সহ এসেছে। অর্থাৎ, ‘ফ্লিপ-ওপেন’ স্টাইলে ল্যাপটপকে খুললে, আপনা থেকে এটি অন হয়ে যাবে। এছাড়া, ল্যাপটপের ডিসপ্লের উপরিভাগে থাকা ইনফ্রারেড ক্যামেরা, ফেসিয়াল রিকগনিশন, অটোমেটিক পাওয়ার অন এবং বুট আপ করতে সহায়তা করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন