মোটোরোলার এই সমস্ত ফোনে Android 15 ভার্সন আসবে না, আপনারটা লিস্টে নেই তো

বর্তমানে অ্যান্ড্রয়েড ১৫ অপারেটিং সিস্টেমের ডেভেলপমেন্ট চলছে। এই সফটওয়্যারের চূড়ান্ত সংস্করণ শীঘ্রই প্রকাশ হবে বলে আশা করা যায়। গুগল, শাওমি, ওয়ানপ্লাসের মতো সংস্থারা ইতিমধ্যেই এই নতুন অ্যান্ড্রয়েড ভার্সনের বিটা আপডেট রিলিজ করেছে। তবে মোটোরোলার তরফে এখনও সেরকম কিছু ঘোষণা হয়নি। কারণ সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে তারা এমনিতেই স্লো।

রিপোর্ট বলছে, মোটোরোলার একঝাঁক অ্যান্ড্রয়েড ফোন এই সিস্টেম আপডেট পাবে না। এক টেক নিউজ ওয়াবসাইটের সূত্রে মোটোরোলার স্মার্টফোনের একটি লিস্ট প্রকাশ্যে এসেছে। যেগুলি অ্যান্ড্রয়েড ১৫ পাবে না বলে দাবি করা হয়েছে। চলুন দেখে নিই তালিকায় কোন কোন মডেলের নাম রয়েছে।

মোটোরোলার যে সব ফোন অ্যান্ড্রয়েড ১৫ পাবে না

মোটোরেলা রেজার সিরিজ

মোটোরোলা রেজার ২০২২
মোটোরোলা রেজার ৫জি
মোটোরোলা রেজার সিরিজের অন্যান্য পুরনো ফোন

মোটোরোলা এজ সিরিজ

মোটোরোলা এজ ৩০ ফিউশন
মোটোরোলা এজ ৩০ নিও
মোটোরোলা এজ ২০২২
মোটোরোলা এজ+ ৫জি (২০২২)
মোটোরোলা এজ ৩০ প্রো
মোটোরোলা এজ সিরিজের অন্যান্য স্মার্টফোন

মোটোরোলা মোটো লাইনআপ

মোটো জি৮৪
মোটো জি৭৩
মোটো জি৫৪
মোটো জি৫৩
মোটো জি৫৪ পাওয়ার
মোটো জি২৩
মোটো জি১৪
মোটো জি১৩
মোটো জি স্টাইলাস ৫জি (২০২৩)
মোটো জি স্টাইলাস (২০২৩)
মোটো জি (২০২৩)
মোটো জি পাওয়ার ৫জি
মোটো এক্স৪০
মোটোরোলা জি সিরিজের অন্যান্য স্মার্টফোন

মোটোরোলার এই ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৫ ভার্সনে আপগ্রেড হলে না বলেই মনে করা হচ্ছে। তবে মনে রাখবেন যে, এটি মোটোরালার প্রকাশিত অফিশিয়াল লিস্ট নয়। আগের রোলআউটের উপর ভিত্তি করে কোম্পানির সফটওয়্যার আপডেট পলিসি বিশ্লেষণ করে গিজমোচিনা এই তালিকা বানিয়েছে।

বর্তমানে, অধিকাংশ ফোনে অ্যান্ড্রয়েড ১৪ আপডেট দিতে পারেনি মোটোরোলা। তবে সম্প্রতি সফটওয়্যার নীতিতে বেশ কিছু পরিবর্তন এনেছে তারা। এখন তাদের প্রিমিয়াম ফোনগুলি তিনটি ওএস আপগ্রেডের জন্য উপযুক্ত। নির্বাচিত মিড-রেঞ্জ ফোনগুলিতেও তিনটি বড় আপডেট দেবে মোটোরোলা। তবে বাজেট মোটো ফোনে একটাই অ্যান্ড্রয়েড আপগ্রেড মিলবে।