Motorola Edge 50 ভারতে লঞ্চের দোড়গোড়ায় চলে এল, পেল গুরুত্বপূর্ণ ছাড়পত্র

মোটোরোলা তাদের এজ লাইনআপ একটি নতুন মডেল যুক্ত করতে চলেছে। এটি হলো স্ট্যান্ডার্ড মোটোরোলা এজ ৫০। এটি গতবছর মে মাসে লঞ্চ হওয়া মোটোরোলা এজ ৪০ মডেলের উত্তরসূরি হতে চলেছে। আসন্ন ডিভাইসটি সম্প্রতি ভারতের বিআইএস সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে, যা এদেশে হ্যান্ডসেটটির আসন্ন লঞ্চের দিকে ইঙ্গিত করেছে। আর কি কি জানা গেছে মোটো এজ ৫০ সম্পর্কে, আসুন দেখে নেওয়া যাক।

মোটোরোলা এজ ৫০ পেল বিআইএস সার্টিফিকেশন

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন প্ল্যাটফর্মে মোটোরোলা এজ ৫০ ফোনটি এক্সটি২৪০৭-৩ মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। এটি ফোনের স্পেসিফিকেশন সম্পর্কিত কোনও বিশদ তথ্য প্রকাশ করেনি। তবে, বিআইএস ওয়েবসাইটে ডিভাইসটির উপস্থিতি নিশ্চিত করে যে ভারতীয় বাজারে ফোনটি শীঘ্রই লঞ্চ হতে পারে।

তবে এই প্রথম মোটোরোলা এজ ৫০ হ্যান্ডসেটটিকে অনলাইনে দেখা যায়নি। ফোনটি ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ, মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি এবং ইউরেশিয়ান ইকোনমিক কমিউনিটির মতো সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে টিডিআরএ ওয়েবসাইট ডিভাইসটির নাম নিশ্চিত করেছে, আর এফসিসি লিস্টিং ফোনটির কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

এফসিসি ওয়েবসাইটে উপলব্ধ তথ্যের ওপর ভিত্তি করে বলা যায়, মোটোরোলা এজ ৫০ হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে এবং এটি ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। এটি এজ ৪০ মডেলের ৪,৪০০ এমএএইচ ব্যাটারির থেকে একটি উল্লেখযোগ্য আপগ্রেড। এফসিসি লিস্টিংটি আরও প্রকাশ করেছে যে, মোটোরোলা এজ ৫০ ফোনে নিয়ার ফিল্ড কমিউনিকেশন, ব্লুটুথ, ওয়াই-ফাই ৬, জিপিএস এবং ৫জি সংযোগ অন্তর্ভুক্ত থাকবে।

উল্লেখ্য, মোটোরোলা এজ ৫০ ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে বিশদ তথ্য সীমিত হলেও, সম্প্রতি একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে ইউরোপে এটির দাম ৫৯৯ ইউরো (প্রায় ৫৪,২০০ টাকা) হবে। সম্ভবত এই দামে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মডেলটি অফার করবে। এছাড়াও, ফোনটি গ্রীন, পীচ এবং গ্রে কালার অপশনগুলিতে পাওয়া যাবে বলে জানা গেছে। বিভিন্ন সার্টিফিকেশনে এর ক্রমবর্ধমান উপস্থিতির কারণে মনে করা হচ্ছে যে মোটোরোলা এজ ৫০ শীঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখবে। আশা করা যায় খুব শীঘ্রই এটির সম্পর্কে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।