National Cinema Day: কেবল আজকেই ৭৫ টাকায় পাবেন মাল্টিপ্লেক্সের টিকিট, দেখে আসুন‌ পছন্দের সিনেমা

আজ জাতীয় চলচ্চিত্র দিবসে ৭৫ টাকায় অনলাইনে কীভাবে সিনেমার টিকিট বুক করবেন জেনে নিন

National Cinema Day Get Multiplex Movie Tickets RS 75
National Cinema Day

মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া বা এমএআই (MAI) আজ, অর্থাৎ ২৩ সেপ্টেম্বর গোটা দেশজুড়ে জাতীয় চলচ্চিত্র দিবস (National Cinema Day) উদযাপন করছে। এই উপলক্ষে ভারতীয় চলচ্চিত্রপ্রেমীদের দেশের ৪০০০ টি স্ক্রিনে মাত্র ৭৫ টাকায় সিনেমা দেখার ছাড়পত্র দিচ্ছে এমএআই। এর ফলে দেশের নির্বাচিত নামিদামি মাল্টিপ্লেক্সে বসে মাত্র ৭৫ টাকার বিনিময়ে লেটেস্ট মুভি দেখার সুযোগ পাবেন সিনেমাপ্রেমীরা। উল্লেখ্য যে, এর আগে ১৬ সেপ্টেম্বর জাতীয় চলচ্চিত্র দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হলেও পরে তা স্থগিত করা হয়। এমনিতে বছরের অন্যান্য দিনগুলিতে যে-কোনো প্রেক্ষাগৃহে একটি সিনেমার টিকিটের দাম ৩০০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে ঘোরাফেরা করে। আবার, যদি কেউ প্রিমিয়াম এবং রেকলাইনার সিট বেছে নেন, তাহলে দর্শকদের ১,০০০ টাকা থেকে ১,৫০০ টাকা পর্যন্ত ব্যয় করতে হয়। সেক্ষেত্রে মাত্র ৭৫ টাকায় নামিদামি মাল্টিপ্লেক্সে গিয়ে লেটেস্ট মুভি দেখার এই চমকপ্রদ সুযোগ যে সব বয়সের ভারতীয় সিনেমাপ্রেমীদেরকে ব্যাপকভাবে আকর্ষিত করবে, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

MAI দিচ্ছে মাত্র ৭৫ টাকায় মাল্টিপ্লেক্সে গিয়ে লেটেস্ট সিনেমা দেখার সুযোগ

এমএআই সম্প্রতি তাদের অফিসিয়াল টুইটার (Twitter) হ্যান্ডেলে এই আলোচ্য অফারটির বিষয়ে পোস্ট করেছে। পোস্টটিতে এমএআই-এর তরফে জানানো হয়েছে যে, জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে ভারতীয় সিনেমাপ্রেমীদেরকে মাত্র ৭৫ টাকায় দেশের নির্বাচিত মাল্টিপ্লেক্সে বসে সিনেমা দেখার সুযোগ করে দেওয়া হচ্ছে। যদিও এর আগে ১৬ সেপ্টেম্বর জাতীয় চলচ্চিত্র দিবস অনুষ্ঠিত হওয়ার কথা ঘোষণা করা হয়েছিল, তবে বিভিন্ন স্টেকহোল্ডারদের অনুরোধ সহ আরও নানা কারণে এটি এখন ২৩ সেপ্টেম্বর পালন করা হবে। পিভিআর (PVR), আইনক্স (INOX), সিনেপলিস (Cinepolis), কার্নিভাল (Carnival), মিরাজ (Miraj), সিটিপ্রাইড (Citypride), এশিয়া (Asia), মুক্তা এ২ (Mukta A2), মুভি টাইম (Movie Time), ওয়েভ (Wave), এম২কে (M2K) এবং ডিলাইট (Delite)-এর মতো মাল্টিপ্লেক্সগুলি এই কর্মকান্ডে শামিল রয়েছে। সেক্ষেত্রে আপনি যদি মাত্র ৭৫ টাকা খরচ করে এই দুর্দান্ত মাল্টিপ্লেক্সগুলিতে বসে কোনো লেটেস্ট মুভি দেখার প্ল্যান করে থাকেন, তাহলে অনলাইনে কীভাবে টিকিট বুক করবেন তা জেনে নিন।

অনলাইনে ৭৫ টাকায় কীভাবে টিকিট বুক করবেন?

  • আপনার বাড়ির নিকটতম মাল্টিপ্লেক্সের ওয়েবসাইটে যান (যেমন – পিভিআর বা ওয়েভ)। এছাড়া, আপনি কোনো থার্ড-পার্টি অ্যাপ কিংবা ওয়েবসাইটেও ঢুঁ মারতে পারেন।
  • আপনার ডিটেইলস এন্টার করে সাইন আপ বা লগ-ইন করুন।
  • আপনার শহর এবং আপনার এলাকার নিকটবর্তী থিয়েটারটি নির্বাচন করুন।
  • আপনি যে মুভিটি দেখতে চাইছেন, সেটিকে সার্চ করে সিলেক্ট করুন।
  • তারপর সিনেমার শো টাইম সিলেক্ট করে ইউপিআই (UPI), ইন্টারনেট ব্যাংকিং বা অন্যান্য পদ্ধতির মাধ্যমে পেমেন্ট পর্বটি সেরে ফেলুন।

তবে এক্ষেত্রে অবশ্যই মনে রাখতে হবে যে, থার্ড-পার্টি অনলাইন অ্যাপ বা ওয়েবসাইট মারফত টিকিট বুক করলে কিন্তু অতিরিক্ত টাকা লাগতে পারে। উদাহরণস্বরূপ, ৭৫ টাকা ছাড়াও বুকমাইশো (BookMyShow) এখন অতিরিক্ত ইন্টারনেট খরচ এবং জিএসটি (GST)-র জন্য এক্সট্রা চার্জ নেয়। সেক্ষেত্রে আপনি যদি কোনো অতিরিক্ত গাঁটের কড়ি না খসাতে চান, তাহলে জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে ৭৫ টাকায় সিনেমা দেখতে হলে আপনাকে সরাসরি থিয়েটারে যেতে হবে। প্রসঙ্গত বলে রাখি, এই চমকপ্রদ অফার উপলব্ধ হওয়ায় ইতিমধ্যেই হুড়হুড়িয়ে অধিকাংশ টিকিটই বিক্রি হয়ে গিয়েছে; ফলে বেশিরভাগ মাল্টিপ্লেক্সই এখন হাউসফুল। তাই আলোচ্য অফারটির ফায়দা ওঠাতে হলে আর দেরি না করে অবিলম্বে এখনই টিকিট বুক করে ফেলুন।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷