তেল খরচ কমাতে হাজির নতুন Suzuki Burgman Street 125, চলবে ইথানলেও

ভারতে নতুন নির্গমন বিধি ওবিডি-২ কার্যকর হতে চলেছে এক মাসও নেই। তার আগেই বিভিন্ন্ সংস্থা তাদের জনপ্রিয় মডেল গুলি নতুন বিধির ইঞ্জিন সমেত লঞ্চের পালা…

ভারতে নতুন নির্গমন বিধি ওবিডি-২ কার্যকর হতে চলেছে এক মাসও নেই। তার আগেই বিভিন্ন্ সংস্থা তাদের জনপ্রিয় মডেল গুলি নতুন বিধির ইঞ্জিন সমেত লঞ্চের পালা জুড়ে দিয়েছে। যেমন, জাপানের অন্যতম টু-হুইলার ব্র্যান্ড সুজুকি (Suzuki) তাদের Access-এর পর ওবিডি-২ সহায়ক ইঞ্জিন সমেত Burgman Street 125 স্কুটারটির আনুষ্ঠানিক লঞ্চের ঘোষণা করল।

2023 Suzuki Burgman Street 125 আপডেট

ওবিডি-২ বিধি পালনকারী সুজুকি বার্গম্যান স্ট্রিট ১২৫-এ রয়েছে অনবোর্ড ডায়াগনস্টিক সিস্টেম। ফলে প্রতি মুহূর্তে ইঞ্জিনের আপডেট দেখা যাবে। বার্গম্যানের ২০২৩ মডেলটি নতুন পার্ল ম্যাট শ্যাডো গ্রীন পেইন্ট স্কিম পেয়েছে। নতুন প্রজন্মের (২০২৩) মডেলটির দাম ৯৩,০০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। আবার Suzuki Burgman Street 125 এর ইঞ্জিন ৮০% পেট্রোলের সাথে ২০% ইথালন মিশ্রিত জ্বালানি বা ই২০-তেও চলতে সক্ষম হবে।

2023 Suzuki Burgman Street 125 ইঞ্জিন স্পেসিফিকেশন

Burgman Street 125-এর নতুন ভার্সনে দেওয়া হয়েছে একটি ১২৪ সিসি, এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ৬,৭৫০ আরপিএম গতিতে ৮.৫৮ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১০ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত একটি সিভিটি অটোমেটিক ইউনিট।

2023 Suzuki Burgman Street 125 ভ্যারিয়েন্ট এবং দাম

Suzuki Burgman Street 125-এর মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Aprilia SXR 125। স্কুটারটি মোট তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – স্ট্যান্ডার্ড, রেস কানেক্ট এবং ইএক্স। বেস ভার্সনের দাম ৯৩,০০০ টাকা (এক্স-শোরুম), যেখানে রেস কানেক্টের মূল্য ৯৭,০০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। অন্যদিকে টপ-স্পেক ইএক্স-এর দাম রাখা হয়েছে ১.১২ লক্ষ টাকা (এক্স-শোরুম)।