Poco F4 5G নিয়ে জল্পনার অবসান, ২৩ জুন লঞ্চ হচ্ছে, পাওয়া যাবে Flipkart থেকে

Avatar

Published on:

কিছুদিন আগেই জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড পোকো (Poco) সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করে যে, আসন্ন Poco F4 5G হ্যান্ডসেটটি শীঘ্রই ভারত তথা বিশ্ব বাজারে উন্মোচিত হবে। গত কয়েকদিন ধরেই ব্র্যান্ডটি টুইটারে F-সিরিজের এই ডিভাইসটির বিভিন্ন প্রোমোশনাল টিজার প্রকাশ করছে। এমনকি সংস্থা এটাও নিশ্চিত করেছে যে, এই স্মার্টফোনটি Qualcomm Snapdragon 870 প্রসেসর দ্বারা চালিত হবে। শেষমেষ, আজ পোকো বহু প্রতীক্ষিত F4 5G-এর লঞ্চের তারিখটি ঘোষণা করলো। এই পোকো ফোনটি আগামী সপ্তাহেই ভারতের বাজারে উন্মোচিত হবে জানা গেছে।

Poco F4 5G-এর লঞ্চের তারিখ জানা গেল

পোকোর তরফে একটি নতুন টিজার প্রকাশ করে নিশ্চিত করা হয়েছে যে, ভারতে আগামী ২৩ জুন বিকেল ৫:৩০ টায় পোকো এফ৪ ৫জি-এর লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এটি পরবর্তীকালে অন্যান্য বাজারেও উপলব্ধ বলে জানা গেছে। ডিভাইসটি ভারতীয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে কেনা যাবে। কয়েকদিন আগেই সংস্থা জানিয়েছে যে, এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এতে ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে।

পোকো এফ৪ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco F4 5G Expected Specifications)

পোকোর তরফে জানানো হয়েছে, পোকো এফ৪ ৫জি ১,৩০০ নিট পিক ব্রাইটনেস সহ সুপার অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট দ্বারা চালিত হবে, যেটি ১.৯ গিগাহার্টজের সর্বোচ্চ ক্লক স্পিড সহ ৭ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত একটি অক্টা-কোর চিপসেট। তাপীয় উপাদানগুলিকে রক্ষণাবেক্ষণ করার জন্য এই হ্যান্ডসেটটি লিকুইডকুল ২.০ অফার করবে, যা ৩,১১২ মিমি² ভেপার চেম্বার এবং ৭-স্তর গ্রাফাইট শিট যুক্ত একটি কুলিং সিস্টেম। এছাড়াও, পোকো এফ৪ ৫জি ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে আসবে বলে নিশ্চিত করা হয়েছে। এছাড়া এফ৪ ৫জি-তে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে এবং এতে ফ্ল্যাট সাইড দেখা যাবে। এই পোকো ফোনটি একাধিক কালার অপশনে বাজারে উপলব্ধ হবে।

পূর্ববর্তী লিকগুলি প্রকাশ করেছে যে, Poco F4 5G ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে সহ আসবে এবং এর ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। সেলফির জন্য, ফোনের সামনে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখতে পাওয়া যাবে।

এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F4 5G -এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এই হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটেও তালিকাভুক্ত হয়েছে এবং তালিকাটি প্রকাশ করেছে যে, এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। উল্লেখ্য, ভারতে Poco F4 5G ফোনটি ২৭,০০০ টাকা মূল্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে ব্যাঙ্ক অফারগুলির সাথে এর দাম আরও কমে প্রায় ২৩,৯৯৯ টাকার কাছাকাছি হতে পারে।

সঙ্গে থাকুন ➥