HomeনিউজNokia 4.2 ব্যবহারকারীদের জন্য দারুন সুখবর, একগুচ্ছ নতুন ফিচার সহ এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

Nokia 4.2 ব্যবহারকারীদের জন্য দারুন সুখবর, একগুচ্ছ নতুন ফিচার সহ এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

২০১৯ সালে অ্যান্ড্রয়েড ৯ পাই এর সাথে লঞ্চ হয়েছিল Nokia 4.2। গতবছর এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসে। এবার নোকিয়া ৪.২ এর জন্য অ্যান্ড্রয়েড ১১ (Android 11) আপডেট রোল আউট করা হল। ফলে ফোনে একাধিক নতুন ফিচার যুক্ত হবে। শুধু তাই নয়, ফোনটি এই আপডেটের সাথে মার্চ মাসের সিকিউরিটি আপডেটও পাবে। HMD Global এর তরফে জানানো হয়েছে, আপাতত ১৪টি দেশের Nokia 4.2 ইউজার এই আপডেট পেতে শুরু করেছে।

নোকিয়া কমিউনিটি ফোরাম অনুযায়ী, ভারত সহ বিশ্বের ১৪টি দেশের নোকিয়া ৪.২ ইউজার অ্যান্ড্রয়েড ১১ আপডেট পেতে শুরু করেছেন। যদিও আর্মেনিয়া, বেলারুশ, বুলগেরিয়া, চিলি, কলম্বিয়া, চেক প্রজাতন্ত্র, ইজরায়েল, কাজাখস্তান, মঙ্গোলিয়া, পোল্যান্ড, রোমানিয়া, রাশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং উজবেকিস্তান এর মত দেশগুলি এই আপডেট পাবেনা বলে জানানো হয়েছে।

ফোরাম পোস্ট অনুযায়ী, Nokia 4.2 এর জন্য আসা অ্যান্ড্রয়েড ১১ আপডেটের বিল্ড নম্বর V3.150। এর সাইজ ১.৫ জিবি। এই আপডেট ইনস্টল করার পর ফোনে বাবল, ওয়ান টাইম পারমিশন, ডার্ক মোড ২.০ এর মত ফিচার যুক্ত হবে। আবার মার্চ মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আসায় ফোনের সিস্টেমও শক্তিশালী হবে।

Nokia 4.2 এর কথা বললে, ভারতে এর ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। এই ফোনে আছে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে রয়েছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি। আবার ফটোগ্রাফির জন্য পিছনে ১৩ মেগাপিক্সেল ও দ্বিতীয়টি ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন