নতুন রুপে আসছে OnePlus এর জনপ্রিয় ফোন, ১৬ জিবি র‌্যাম সহ পাবেন সনির ক্যামেরা সেন্সর

স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস আনুষ্ঠানিকভাবে এই বছরের শুরুতে ভারতীয় বাজারে তাদের ওয়ানপ্লাস ১২আর লঞ্চ করে। এটি ওয়ানপ্লাস এস ৩ এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যেটি ২০২৪ সালের জানুয়ারিতে চীনে পা রেখেছিল। ডিভাইসটি চীনে তিনটি রঙে এসেছিল – স্যান্ড গোল্ড, মুন সি ব্লু এবং স্টার ব্ল্যাক। তিনটির মধ্যে ওয়ানপ্লাস ১২আর দুটি রঙে পাওয়া যায় – কুল ব্লু এবং আয়রন গ্রে।

তবে খুব শীঘ্রই ভারতের বাজারে নতুন কালার অপশনে পাওয়া যাবে ডিভাইসটি। এক্স প্ল্যাটফর্মে সংস্থার আনুষ্ঠানিক ঘোষণা অনুসারে, ওয়ানপ্লাস ১২আর শীঘ্রই সানসেট ডিউন কালার অপশনের সাথে ভারতে কেনা যাবে।

ওয়ানপ্লাস ১২আর এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ১২আর স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে আছে যা একটি ১.৫কে অ্যামোলেড স্ক্রিন। এই ডিসপ্লের প্রোটেকশনের জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। ফোনটি ৯১৪০ মিলিমিটার ডুয়াল ক্রায়ো ভেলোসিটি ভিসি কুলিং সিস্টেম সহ এসেছে।

ক্যামেরার কথা বললে স্মার্টফোনটিতে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি রিয়ার সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর রয়েছে। আর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অক্সিজেনওএস কাস্টম স্কিনে চলবে। এতে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা ১০০ ওয়াট সুপার ভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ওয়ানপ্লাস ১২আর এর দাম

ওয়ানপ্লাস ১২আর ভারতে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। এই ফোনের ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম যথাক্রমে ৩৯,৯৯৯ টাকা এবং ৪৫,৯৯৯ টাকা।