HomeনিউজOnePlus Nord 2T অভিনব ক্যামেরা ডিজাইন সহ শীঘ্রই ভারতে আসছে, থাকতে পারে দুটি ফ্ল্যাশলাইট

OnePlus Nord 2T অভিনব ক্যামেরা ডিজাইন সহ শীঘ্রই ভারতে আসছে, থাকতে পারে দুটি ফ্ল্যাশলাইট

ভারতে আসন্ন ওয়ানপ্লাস নর্ড ২টি মডেলটির ওপর বর্তমানে পরীক্ষা শুরু হয়েছে। এর থেকে আশা করা হচ্ছে শীঘ্রই এই স্মার্টফোনটি এদেশের বাজারে পা রাখতে পারে

ওয়ানপ্লাস ভারতের বাজারে তাদের Nord সিরিজে অন্তর্ভুক্ত OnePlus Nord 2T স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। এই নতুন ফোনটি গত বছর জুলাই মাসে লঞ্চ হওয়া OnePlus Nord 2-এর উত্তরসূরি হিসেবে এদেশের বাজারে আত্মপ্রকাশ করবে বলেই জল্পনা চলছে। ইতিমধ্যেই এই OnePlus Nord 2T হ্যান্ডসেটটির বেশ কিছু প্রধান স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। আর এবার একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে, বর্তমানে ভারতে এই ওয়ানপ্লাস ডিভাইসটি পরীক্ষামূলক পর্যায়ে প্রবেশ করেছে এবং এর সাথে এই রিপোর্টে OnePlus Nord 2T- এর অভিনব রিয়ার ক্যামেরা সেটআপের একটি স্কেচও প্রকাশ করা হয়েছে। আসুন তাহলে জেনে নেওয়া যাক এই আপকামিং স্মার্টফোনটির সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল।

সামনে এল OnePlus Nord 2T- এর ক্যামেরা সেটআপের স্কেচ

প্রাইসবাবা (PriceBaba)- এর রিপোর্ট অনুযায়ী, ভারতে আসন্ন ওয়ানপ্লাস নর্ড ২টি মডেলটির ওপর বর্তমানে পরীক্ষা শুরু হয়েছে। এর থেকে আশা করা হচ্ছে শীঘ্রই এই স্মার্টফোনটি এদেশের বাজারে পা রাখতে পারে। এছাড়াও, এই রিপোর্ট থেকে ক্যারেন (Karen) কোডনেমের নতুন ওয়ানপ্লাস ডিভাইসের ক্যামেরা মডিউলের একটি স্কেচও সামনে এসেছে। মনে করা হচ্ছে এই কোডনেমটি ওয়ানপ্লাস নর্ড ২টি ফোনটির সাথেই যুক্ত।

প্রসঙ্গত, এই স্কেচটি থেকে আপকামিং ডিভাইসটির ক্যামেরা সেটআপটির ডিজাইন সম্পর্কে একটি সুস্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। স্কেচ অনুযায়ী, এই অভিনব ডিজাইনের ক্যামেরা মডিউলে কয়েকটি ক্যামেরার রিং থাকবে। আপাতভাবে মনে হতে পারে যে রিংটি পূর্বসূরি ওয়ানপ্লাস নর্ড ২- এর ক্যামেরা মডিউলে থাকা রিংয়ের মতই হবে। কিন্তু স্কেচটি ভালোভাবে পর্যবেক্ষণ করলে, বোঝা যায় যে দ্বিতীয় ক্যামেরার রিংটিতে একটি নয় বরং দুটি ক্যামেরা লেন্স রয়েছে। এগুলির মধ্যে ওপরের একটিটিকে আল্ট্রাওয়াইড লেন্স বলা হচ্ছে এবং অন্যটি একটি মনোক্রোম লেন্স হবে বলে আশা করা হচ্ছে। তবে প্রাইমারি ক্যামেরাটি নিজস্ব একটি রিংয়ের মধ্যে অবস্থিত থাকবে।

এছাড়াও, ক্যামেরা আইল্যান্ডে ফ্ল্যাশ ইউনিটও অন্তর্ভুক্ত থাকতে দেখা যাবে, যা ওয়ার্ম এবং কুল- এই দুই ফ্ল্যাশলাইটে বিভক্ত হবে। বেশিরভাগ ফোনে এই দুই ধরনের লাইটকে একটি একক ইউনিটে একত্রিত করা হয়ে থাকে। তবে ছবিতে বিশেষ এফেক্ট যোগ করার জন্য OnePlus Nord 2T-এ ফ্ল্যাশ লাইট দুটিকে আলাদা করা হয়েছে বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, এই রিপোর্টে বলা হয়েছে যে, OnePlus Nord 2T মডেলটির ক্যামেরায় কার্ভড এজ লক্ষ্য করা যাবে। পূর্বের রিপোর্ট থেকে সামনে এসেছে, এই আসন্ন ফোনটির ক্যামেরা সেটআপে পূর্বসূরি Nord 2-এর মতোই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের মনোক্রোম ক্যামেরা উপস্থিত থাকবে। ভারতে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ওয়ানপ্লাসের এই নতুন হ্যান্ডসেটটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন