HomeনিউজOnePlus Nord 2T vs iQOO Neo 6: ওয়ানপ্লাস নাকি আইকো দিচ্ছে মিড রেঞ্জে সেরা ফিচার

OnePlus Nord 2T vs iQOO Neo 6: ওয়ানপ্লাস নাকি আইকো দিচ্ছে মিড রেঞ্জে সেরা ফিচার

OnePlus Nord 2T নাকি iQOO Neo 6, কোন ফোনটি আপনার কেনা উচিত

গত ১লা জুলাই ভারতের বাজারে পা রেখেছিল OnePlus Nord 2T। নবাগত এই মডেলে – AMOLED ডিসপ্লে প্যানেল, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ এবং ৮০ ওয়াট সুপারভোক চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। অতএব দেখতে গেলে একটি মিড-রেঞ্জ স্মার্টফোনে মানুষ যে সকল ফিচার খুঁজে থাকেন, প্রায় প্রত্যেকটিই বিদ্যমান আছে OnePlus ঘোষিত এই নতুন হ্যান্ডসেটে। তবে এই রকমই আরেকটি অলরাউন্ডার স্মার্টফোনকে গত মে মাসে ভারতের বাজারে লঞ্চ হতে দেখা গিয়েছিল। আজ্ঞে হ্যাঁ! আমরা কথা বলছি iQOO Neo 6 স্মার্টফোনের প্রসঙ্গে। এই হ্যান্ডসেটটিও – AMOLED ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, সর্বোচ্চ ২৫৬ জিবি রম ও ৮০ ওয়াট চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ এসেছে। সর্বোপরি উভয় ফোনের প্রারম্ভিক মূল্য ৩০,০০০ টাকার নিচে রাখা হয়েছে। এই প্রতিবেদনে আমরা আজ আপনাদের আলোচ্য স্মার্টফোন দুটির মধ্যে দাম ও ফিচারগত পার্থক্য আলোচনা করবো।

OnePlus Nord 2T vs iQOO Neo 6 : ডিসপ্লে, সেন্সর

ডুয়াল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। নিরাপত্তার জন্য উক্ত ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

আইকো নিও ৬ ৫জি ফোনে রয়েছে একটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) E4 AMOLED ডিসপ্লে, যা, ২০:৯ এসপেক্ট রেশিও, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। নিরাপত্তার জন্য এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

OnePlus Nord 2T vs iQOO Neo 6 : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে ওয়ানপ্লাসের এই ৫জি হ্যান্ডসেটে ১২ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 রম রয়েছে।

ফাস্ট পারফরম্যান্সের জন্য আইকো নিও ৬ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। আবার, অপারেটিং সিস্টেম হিসাবে আইকো আনীত এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে।

OnePlus Nord 2T vs iQOO Neo 6 : ক্যামেরা সেটআপ

ওয়ানপ্লাস নর্ড ২টি স্মার্টফোনে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড শ্যুটার এবং এফ/২.২ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। সেই রিয়ার সেন্সরগুলি ৩০ ফ্রেম-পার-সেকেন্ড (fps) রেটে 4K ভিডিও রেকর্ডিং করতে সক্ষম। এছাড়াও, ৯৬০fps পর্যন্ত সুপার স্লো মোশন ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। অন্যদিকে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য উক্ত ডিভাইসের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেন্সর রয়েছে (অ্যাপারচার : এফ/২.৪)।

আইকো নিও ৬ ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল প্লাস জিডাব্লিউ১পি প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঞ্জেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। অন্যদিকে, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

OnePlus Nord 2T vs iQOO Neo 6 : ব্যাটারি, কানেক্টিভিটি অপশন

ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়াল-সেল ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সমর্থন করে। কানেক্টিভিটির জন্য উক্ত ডিভাইসে – 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস /NavIC, NFC, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত।

পাওয়ার ব্যাকআপের জন্য, আইকো নিও ৬ স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর ডিভাইসটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।

OnePlus Nord 2T vs iQOO Neo 6 : দাম

ভারতে, ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ২৮,৯৯৯ টাকা রাখা হয়েছে। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হয়েছে। আর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩৩,৯৯৯ টাকা।এটি গ্রে শ্যাডো এবং জেড ফগ কালার অপশনে উপলব্ধ।

ভারতে আইকো নিও ৬ ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। আর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৩৩,৯৯৯ টাকা। আলোচ্য ডিভাইসটি দুটি কালারে এসেছে – ডার্ক নোভা ও সাইবার রেজ।

আরও পড়ুন