OnePlus Nord 4 লিস্টেড হল গিকবেঞ্চে, থাকবে শক্তিশালী Snapdragon প্রসেসর

ওয়ানপ্লাস সামার লঞ্চ ইভেন্ট আগামী ১৬ জুলাই অনুষ্ঠিত হতে চলেছে, যেখানে কোম্পানি তাদের ওয়ানপ্লাস নর্ড ৪ স্মার্টফোনটি উন্মোচন করতে চলেছে। আসন্ন লঞ্চের আগে এখন ডিভাইসটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছে, যা ফোনটির পারফরম্যান্স, অপারেটিং সিস্টেম এবং র‍্যাম ক্ষমতা সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

ওয়ানপ্লাস নর্ড ৪ স্মার্টফোনে দেখা গেল গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে

ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনটি সিপিএইচ২৬৬১ মডেল নম্বর সহ গিকবেঞ্চ বেঞ্চমার্কে উপস্থিত হয়েছে। টিপস্টার সঞ্জু চৌধুরীর দাবি এটি ফোনের ভারতীয় সংস্করণ। গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১,৮৬৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪,২১৬ পয়েন্ট অর্জন করেছে। লিস্টিংটি প্রকাশ করে যে, ফোনটিতে ২.৮০ গিগাহার্টজ ক্লক স্পিডের প্রাইম কোর, ২.৬১ গিগাহার্টজ গতির দুটি মিড-কোর এবং ১.৯০ গিগাহার্টজ ক্লক স্পিডের তিনটি এফিসিয়েন্সি কোর দ্বারা গঠিত অক্টা-কোর প্রসেসর থাকবে।

এই কোর কনফিগারেশন থেকে বোঝা যাচ্ছে যে, ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ৩ প্রসেসরটি থাকবে, যা “পাইনঅ্যাপল” মাদারবোর্ড আইডি দ্বারা আরও নিশ্চিত করা হয়েছে। গিকবেঞ্চ ডেটাবেস থেকে এও জানা গেছে যে, হ্যান্ডসেটটিতে ৮ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে।

ইতিমধ্যেই ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের ডিজাইন সামনে এসেছে। হ্যান্ডসেটটিতে ফ্ল্যাট ফ্রেম এবং পেছনে ডুয়েল-টোন ফিনিশ রয়েছে। উল্লম্ব ক্যামেরার রিংগুলির ওপরের অংশে একটি গ্লাস ফিনিশ রয়েছে, যেখানে এর নীচের অংশটি ধাতব। ফটোগ্রাফির জন্য, ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের একটি সনি আইএমএক্স৮৮২ প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৩৫ আল্ট্রা-ওয়াইড লেন্স রয়েছে বলে জানা গেছে।

ফোনের সামনের দিকে একটি পাঞ্চ-হোল কাটআউট সহ স্লিম বেজেল দেখা যাবে। পাঞ্চ হোলের মধ্যে সম্ভবত একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে। ডিসপ্লেটি ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৫০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৭৪ ইঞ্চির ওলেড ডিসপ্লে বলে জানা গেছে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ৩ প্রসেসর চালিত ফোনটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনে বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনে অডিওর জন্য ডুয়েল স্পিকার, হোম অ্যাপ্লায়েন্স নিয়ন্ত্রণের জন্য একটি আইআর ব্লাস্টার এবং দ্রুত নোটিফিকেশনগুলি চালু এবং বন্ধ করার জন্য অ্যালার্ট স্লাইডার অন্তর্ভুক্ত থাকতে পারে।