নিউজ

OnePlus-এর ফোন ব্যবহারে মজা হবে দ্বিগুণ, OxygenOS এর জন্য মতামত নিচ্ছে ওয়ানপ্লাস

ওয়ানপ্লাসের কাস্টম স্কিন, অক্সিজেন ওএস (OxygenOS) ব্যবহারকারীদের বর্তমান অভিজ্ঞতা সম্পর্কে প্রতিক্রিয়া পেতে সংস্থা একটি নতুন কমিউনিটি সার্ভের আয়োজন করেছে। ওয়ানপ্লাস আগেই ঘোষণা করেছিল যে, তারা অক্সিজেনওএস-কে কালারওএস (ColorOS) ইউজার ইন্টারফেসের সাথে মিশিয়ে দেবে। তবে এই পদক্ষেপটি ওয়ানপ্লাস কমিউনিটির সমালোচনার মুখোমুখি হওয়ার পরে, এবছরের ফেব্রুয়ারিতে শেষ পর্যন্ত পরিকল্পনাটি বাতিল করা হয়। ব্র্যান্ড তখন থেকে মৌলিক অক্সিজেনওএস অভিজ্ঞতা উন্নত করার দিকে মনোনিবেশ করে। সমীক্ষাটি ২৮ মে থেকে ওয়ানপ্লাস ব্যবহারকারীদের পাশাপাশি অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডের ব্যবহারকারীদের জন্য লাইভ হয়, তবে এটি এখন বন্ধ করা হয়েছে।

OnePlus পরিচালনা করলো তাদের OxygenOS কাস্টম স্কিন সংক্রান্ত কমিউনিটি সার্ভে

ওয়ানপ্লাস সমীক্ষায় অংশগ্রহণকারীদের নিশ্চিত করেছে যে, তাদের তথ্য গোপন রাখা হবে। তার সাথে এও জানানো হয়েছে যে, সংগৃহীত ইনপুট শুধুমাত্র “পণ্য পুনরাবৃত্তি গবেষণা”-এর জন্য ব্যবহার করা হবে। সমীক্ষার প্রশ্নগুলিতে ব্যবহারকারীদের অক্সিজেনওএস ব্যবহার করার সময় তাদের সবচেয়ে ভাল এবং সবচেয়ে খারাপ অভিজ্ঞতা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। সংস্থার পক্ষ থেকে ব্যবহারকারীদেরকে অন্যান্য স্মার্টফোনের ইউজার ইন্টারফেসের এমন কিছু বৈশিষ্ট্যের বিষয়েও উল্লেখ করতে বলা হয়, যা তারা অক্সিজেনওএস-এ দেখতে চান।

প্রসঙ্গত, সংস্থাটি ওয়ানপ্লাস নর্ড ২ এবং ওয়ানপ্লাস ১০ প্রো-এর মতো স্মার্টফোনের জন্য OxygenOS 12-এর স্টেবল সংস্করণ প্রকাশ করছে এবং তারা এও নিশ্চিত করেছে যে, পরবর্তী প্রজন্মের OxygenOS 13-এর ওপর বর্তমানে কাজ চলছে। ওয়ানপ্লাস একটি ওপেন ইয়ার্স ফোরামের আয়োজন করেছিল, যেখানে সংস্থা অনুগত গ্রাহকদের সাথে পরবর্তী প্রজন্মের অক্সিজেনওএস নিয়ে আলোচনা করে। কোম্পানিটি তখন প্রকাশ করে যে, তারা এই ফোরাম থেকে প্রাপ্ত প্রতিক্রিয়ার ভিত্তিতে OxygenOS 13-এর জন্য কিছু লক্ষ্য নির্ধারণ করেছে। বর্তমানে তাদের লক্ষ্য ইউজার ইন্টারফেস ব্যক্তিগতকরণ এবং সিস্টেমের ধারাবাহিকতা উন্নত করা। এতে অলওয়েজ অন ডিসপ্লে (AOD) মিউজিক প্লেয়ারের মতো ফিচারও যুক্ত হতে পারে।

উল্লেখ্য, এই পরবর্তী প্রজন্মের OxygenOS 13 স্কিনটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে তৈরি হবে বলে আশা করা হচ্ছে, যা বর্তমানে প্রাথমিক বেটা পর্যায়ে রয়েছে। গুগল (Google) সম্প্রতি তাদের পিক্সেল (Pixel) ফোন ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২.১ (Android 13 Beta 2.1) প্যাচ প্রকাশ করেছে।

Back to top button