Homeনিউজ২০ হাজার টাকার রেঞ্জে ভারতে আসবে OnePlus Z, চাপে পড়বে রেডমি থেকে রিয়েলমি

২০ হাজার টাকার রেঞ্জে ভারতে আসবে OnePlus Z, চাপে পড়বে রেডমি থেকে রিয়েলমি

সমস্যায় পড়তে চলছে Xiaomi থেকে Realme-র মত কোম্পানি। কারণ প্রত্যাশিত দামের চেয়ে অনেক কমে লঞ্চ হতে পারে OnePlus Z। নতুন রিপোর্ট অনুযায়ী, এই ফোনের দাম হতে পারে ৩০০ ডলার, যা প্রায় ২২,০০০ টাকার সমান। যা রেডমি, রিয়েলমির মিড রেঞ্জ ফোনের বাজার নষ্ট করতে পারে। ওয়ানপ্লাসের কো ফাউন্ডার Carl Pei টুইটারে এই ফোনের বিষয়ে জানিয়েছে। ওয়ানপ্লাস কিছুদিন আগেই জানিয়েছিল যে তারা ভ্যালু ফর মানি স্মার্টফোন নিয়ে আসবে। আশা করা যায় কোম্পানি সে কথা রাখবে।

DesiDime এর রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস জেড ফোনটি OnePlus 8 Lite নামে আসতে পারে। এই ফোন ২০ হাজার টাকার রেঞ্জে আসবে। ফোনটির প্রাথমিক ভ্যারিয়েন্ট হবে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এছাড়াও এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ও থাকবে। এদিকে Android Authority থেকে জানানো হয়েছে ওয়ানপ্লাস জেড আগামী ১০ জুলাই লঞ্চ হবে। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি।

OnePlus Z সম্ভাব্য স্পেসিফিকেশন :

ওয়ানপ্লাস জেড ফোনে ৬.৫৫ ইঞ্চি এস এমোলেড ডিসপ্লে দেওয়া হতে পারে। ফোনের ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্জ। ফোনের পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি লেন্স। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ১৩ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে।

পারফরম্যান্সের জন্য স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি থাকবে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ফোনটি নীল, সাদা ও কালো রঙে পাওয়া যাবে। এতে ৬ জিবি ও ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প থাকবে। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

আরও পড়ুন