Homeকোম্পানির সবচেয়ে সস্তা 5G ফোন হবে OnePlus Nord, আসছে জুলাইয়ে

কোম্পানির সবচেয়ে সস্তা 5G ফোন হবে OnePlus Nord, আসছে জুলাইয়ে

কয়েকসপ্তাহ ধরেই খবর সামনে আসছে যে, চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস (OnePlus) তাদের সস্তা 5G ফোন লঞ্চ করবে। চীনে এই ফোনের নাম হবে OnePlus Z। আবার গ্লোবালি একে OnePlus 8 Lite নামে লঞ্চ করা হতে পারে। তবে আজ একটি খবর সামনে এসেছে যেখানে বলা হচ্ছে এই ফোনের নাম হবে OnePlus Nord। গত মার্চ মাসে কোম্পানি ‘নোর্ড বাই ওয়ানপ্লাস’ নামে একটি পেটেন্ট ফাইল করেছিল।

টিপ্সটার Max J একটি টুইট করে এই তথ্য দিয়েছে। তার কথা অনুযায়ী এই ফোনের নাম ওয়ানপ্লাস জেড হবে না। তিনি তার টুইটে N লেখার পর বাকি তিনটি ঘর ফাঁকা রেখেছে। এর আগেও তিনি জানিয়েছিলেন ওয়ানপ্লাস এর নতুন ফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে আসবে। আপনাকে জানিয়ে রাখি ওয়ানপ্লাস জেড ও ৭৬৫জি প্রসেসরের সাথে আসার কথা ছিল।

DesiDime এর রিপোর্ট অনুযায়ী এই ফোনের দাম শুরু হবে ২৪,৯৯০ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ও থাকবে। যদিও তার দাম জানা যায়নি। এদিকে Android Authority থেকে জানানো হয়েছে ওয়ানপ্লাস জেড আগামী ১০ জুলাই লঞ্চ হবে। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি।

OnePlus Z বা OnePlus Nord সম্ভাব্য স্পেসিফিকেশন :

ওয়ানপ্লাস জেড বা ওয়ানপ্লাস নোর্ড ফোনে ৬.৫৫ ইঞ্চি এস এমোলেড ডিসপ্লে দেওয়া হতে পারে। ফোনের ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্জ। ফোনের পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি লেন্স। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ১৩ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে।

পারফরম্যান্সের জন্য স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ফোনটি নীল, সাদা ও কালো রঙে পাওয়া যাবে। এতে ৬ জিবি ও ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প থাকবে। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

আরও পড়ুন