HomeনিউজOppo Find X5 সিরিজের অধীনে আসছে তিনটি ফোন, থাকবে শক্তিশালী Snapdragon 8 Gen 1 ও Dimensity 9000 প্রসেসর

Oppo Find X5 সিরিজের অধীনে আসছে তিনটি ফোন, থাকবে শক্তিশালী Snapdragon 8 Gen 1 ও Dimensity 9000 প্রসেসর

Oppo Find X3 সিরিজের উত্তরসূরী হওয়া সত্ত্বেও নতুন ফাইন্ড এক্স সিরিজের নাম হবে Oppo Find X5

ডিসেম্বরের শুরুতে ওপ্পোর তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ সহ Oppo Find X সিরিজের অধীন একটি নতুন ফোন আসবে ২০২২-এর প্রথম ত্রৈমাসিকে। এর সপ্তাহ দুয়েক পরে, মিডিয়াটেক নিশ্চিত করে যে, এই সিরিজের আরেকটি ডিভাইসে ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর। বলা হচ্ছিল, যেহেতু এই সিরিজটি Oppo Find X3 সিরিজের উত্তরসূরী হিসেবে আসবে তাই স্বাভাবিক ভাবেই এর নাম হতে পারে Oppo Find X4। তবে এখন এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, ওপ্পোর এই ফ্ল্যাগশিপ সিরিজের অধীনে মোট তিনটি ডিভাইস বাজারে পা রাখবে। তবে এই তৃতীয় মডেলে ব্যবহৃত প্রসেসরটির নাম এখনও জানা যায়নি। শোনা যাচ্ছে, ওপ্পোর এই নতুন ফ্ল্যাগশিপ সিরিজটির নাম Oppo Find X4 এর বদলে হতে পারে Oppo
Find X5।

নয়া Oppo Find X5 সিরিজের অধীনে আসছে তিনটি ফোন

টিপস্টার ডিজিট্যাল চাট স্টেশন (Digital Chat Station) দাবি করেছেন, ওপ্পোর নতুন ফাইন্ড এক্স সিরিজের অধীন মোট তিনটি স্মার্টফোন একসাথে চীনের বাজারে আত্মপ্রকাশ করবে। এর আগে জানা গিয়েছিল, এই সিরিজের বেস ও প্রো মডেল দুটিতে যথাক্রমে- মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকবে। তবে এই সিরিজের তৃতীয় মডেলটিতে কোন প্রসেসর ব্যবহার করা হবে সে সম্বন্ধে অবশ্য টিপস্টার কিছু জানাননি।

অন্যদিকে জানা গেছে, ওপ্পো ফাইন্ড এক্স৩ সিরিজের উত্তরসূরী হওয়া সত্ত্বেও নতুন ফাইন্ড এক্স সিরিজের নাম হবে ওপ্পো ফাইন্ড এক্স৫। বিষয়টি শুনতে অদ্ভুত লাগলেও চীনে এই বিষয়টি খুব একটা আশ্চর্যজনক নয়। বহু চীনা মোবাইল সংস্থাই তাদের ফোনের ক্ষেত্রে ‘চার’ সংখ্যাটি এড়িয়ে চলে। কারণ চীনা ভাষায় ‘৪’ সংখ্যাটি ‘মৃত্যুর’ মতো শুনতে লাগে, তাই এটিকে অশুভ মানা হয়। তাই স্বাভাবিকভাবেই ওপ্পোও এই সংখ্যাটি তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজের নাম থেকে বাদ দিতে পারে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, পূর্বসূরী Oppo Find X3 Pro ফ্ল্যাগশিপ ফোনটির তুলনায় Oppo Find X5 Pro-এ একাধিক আপগ্রেডেশন দেখা যাবে বলে অনুমান করা হচ্ছে। যারমধ্যে একটি হবে নতুন কোয়ালকম প্রসেসর। এছাড়া এই ফোনে থাকতে পারে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। যদি তথ্যটি সঠিক হয় তাহলে প্রায় দু’বছরের অধিক সময় পর ওপ্পোর ফোনের ফাস্ট চার্জিং সাপোর্টের ক্ষেত্রে উন্নতি দেখা যাবে। কেন না বর্তমানে সংস্থাটি তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলিতে ব্যবহার করছে ৬৫ ওয়াট সুপার ভুক টেকনোলজি।

আরও পড়ুন