HomeনিউজOppo Find X5 Pro অদ্ভুত দর্শন ক্যামেরার সঙ্গে আসছে, রেন্ডার ফাঁস

Oppo Find X5 Pro অদ্ভুত দর্শন ক্যামেরার সঙ্গে আসছে, রেন্ডার ফাঁস

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর।

BBK Electronics-এর মালিকানাধীন Realme ও OnePlus আর ক’দিনের মধ্যেই তাদের নতুন হাই-এন্ড ফোনের উপর থেকে পর্দা তুলবে। এ দিকে পিছিয়ে নেয় BBK-এর ছত্রছায়ায় থাকা আরেক সংস্থা Oppo। সংস্থাটি তাদের পরবর্তী প্রজন্মের Find সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে, যা ২০২২-এর  মার্চের মধ্যে বাজারে আসবে বলে সূত্রের খবর৷ Oppo কিছু ঘোষণা করার আগেই, ডিভাইসটির বিষয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছে।

কেমন দেখতে হবে অপ্পো’র নতুন ফ্ল্যাগশিপ ফোন? জনপ্রিয় টিপস্টার অনলিকস (OnLeakes) Oppo Find X5 Pro-এর কয়েকটি রেন্ডার শেয়ার করে সেই ধারণা দিতে চেয়েছেন। উল্লেখ্য, এ বছরেরে Find X3 সিরিজের আপগ্রেড হিসেবে সামনের বছর Find X4 সিরিজ লঞ্চ হবে বলে আশা করা হয়েছিল। তবে চীনা সংস্কৃতিতে চার সংখ্যাকে অশুভ বলে ধরে হয়। এর ফলে Find X4 এর পরিবর্তে Find X5 সিরিজের অধীনে আসছে ওপ্পো’র নয়া হাই-এন্ড হ্যান্ডসেট।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো Renders (Oppo Find X5 Pro রেন্ডার্স)

প্রথমে ওপ্পো ফাইন্ড এক্স৫ ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ব্যাক প্যানেলের কথায় আসা যাক। তাতে ফাইন্ড এক্স৩ প্রো-র মতো দেখতে ক্যামেরা মডিউল রয়েছে। তবে সেটি বর্গাকার ক্যামেরা মডিউল নয়। অসমাঙ্গ ট্রাপিজিয়ামের মতো। এছাড়া আরেকটি লক্ষ্যণীয় পার্থক্য হল, ওপ্পো ফাইন্ড এক্স৫ এর ব্যাক প্যানেলে স্যান্ডব্ল্যাস্ট টেক্সচার রয়েছে। যেখানে ওপ্পো ফাইন্ড সিরিজের আগের মডেলগুলিতে গ্লাস ডিজাইন ছিল।

এবার Oppo Find X5 Pro-এর ফ্রন্ট প্যানেলের প্রসঙ্গ। ডিভাইসটির স্ক্রিনের বাম দিকে সেল্ফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। Oppo Find X5 Pro-এর ডিসপ্লের চারপাশে বেজেল নূন্যতম, যা হাই-স্ক্রিন টু বডি রেশিও’র ইঙ্গিত দেয়। এছাড়া ফোনের ভলিউম বাটন ডান দিকে ও পাওয়ার বাটন বাম দিকে অবস্থিত।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো স্পেসিফিকেশনস (Oppo Find X5 Pro Specifications)

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, ও ১৩ মেগাপিক্সেল টেলিফটো বা ম্যাক্রো সেন্সর, ও ৫,০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে বাজারে আসতে পারে।

উল্লেখ্য, Oppo Find X5 Pro-র পাশাপাশি Find X5-এর ঘোষণা করা হবে বলেও আশা করা হচ্ছে, যাতে MediaTek Dimensity 9000 প্রসেসর ব্যবহার করা হতে পারে।

আরও পড়ুন