HomeনিউজOppo Pad Air একদিন পরেই ভারতে আসছে, Snapdragon 680 প্রসেসর সহ থাকবে ৭ জিবি পর্যন্ত র‌্যাম

Oppo Pad Air একদিন পরেই ভারতে আসছে, Snapdragon 680 প্রসেসর সহ থাকবে ৭ জিবি পর্যন্ত র‌্যাম

Oppo Pad Air-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি ভ্যারিয়েন্টটি ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,১০০ টাকা) মূল্যে চীনে লঞ্চ করা হয়েছে

আগামী ১৮ জুলাই ওপ্পো ভারতের বাজার Oppo Reno 8 স্মার্টফোন সিরিজ এবং Oppo Enco X2 TWS ইয়ারফোনের সাথে Oppo Pad Air ট্যাবলেটটি লঞ্চ করতে চলেছে। আর আজ লঞ্চের মাত্র দুদিন আগে ক্রেতাদের আকর্ষিত করতে, ওপ্পো ভারতে তাদের প্রথম ট্যাবলেটের প্রসেসর এবং র‍্যামের বিশদ বিবরণ টিজ করেছে। এই ট্যাবটি Qualcomm-এর Snapdragon 680 প্রসেসর দ্বারা চালিত হবে বলেও নিশ্চিত করা হয়েছে। Oppo Pad Air-এ ৪ জিবি র‍্যাম থাকবে এবং অভ্যন্তরীণ স্টোরেজ ব্যবহার করে এটিকে ৭ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। প্রসঙ্গত, চলতি বছরের মে মাসে চীনের মার্কেটে এই ট্যাবলেটটি প্রথম লঞ্চ করা হয়। চীনে উন্মোচিত মডেলটিতে ১০.৩৬ ইঞ্চির ডিসপ্লে এবং একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেন্সর রয়েছে।

প্রকাশ্যে এল Oppo Pad Air-এর নতুন টিজার

ওপ্পো ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টিজার প্রকাশ করা হয়েছে, যা নতুন ওপ্পো প্যাড এয়ার-এর ডিজাইন এবং কিছু প্রধান স্পেসিফিকেশন নিশ্চিত করেছে। এই ট্যাবটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৪ জিবি র‍্যাম যুক্ত থাকবে। তবে ওপ্পোর এই নতুন ট্যাবলেটের র‍্যামকে অভ্যন্তরীণ স্টোরেজ ব্যবহার করে ৭ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। সংস্থার ওয়েবসাইটে একটি ডেডিকেটেড মাইক্রোসাইটও লাইভ হয়েছে, যা লঞ্চের আগে ওপ্পো প্যাড এয়ার-এর স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে। ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটটি জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে এদেশে কেনার জন্য উপলব্ধ হবে।

জানিয়ে রাখি, Oppo Pad Air-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি ভ্যারিয়েন্টটি ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,১০০ টাকা) মূল্যে চীনে লঞ্চ করা হয়েছে। ভারতেও এই ট্যাবলেটের দাম অনুরূপ হবে বলে মনে করা হচ্ছে, যদিও দেশীয় ট্যাক্সের কারণে এর দামে কিছু হেরফের হতে পারে।

ওপ্পো প্যাড এয়ার-এর স্পেসিফিকেশন (Oppo Pad Air Specifications)

ভারতে ওপ্পো প্যাড এয়ারের স্পেসিফিকেশনগুলি এখনও পুরোপুরি প্রকাশ করা হয়নি, যদিও এটি চীনা মডেলের মতোই হবে বলে আশা করা হচ্ছে। গত মে মাসে চীনের বাজারে লঞ্চ হওয়া এই ওপ্পো ট্যাবলেটে ২,০০০ x ১,২০০ পিক্সেলের রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১০.৩৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১০ জিপিইউ-টি যুক্ত রয়েছে। এই ট্যাবটি ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ সহ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য, Oppo Pad Air-এ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের সেলফি সেন্সর বর্তমান। অডিওর জন্য, এতে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড স্পিকার মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Pad Air ৭,১০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন