নিউজ

নেটওয়ার্ক না থাকলেও হবে কল, Oppo-র এই ফোনগুলিতে আসছে ওয়াইফাই কলিং

কয়েকদিন আগেই আমরা আপনাদের Oppo-র নতুন রেনো সিরিজ সম্পর্কে জানিয়েছিলাম। সম্প্রতি সংস্থাটি একটি নতুন রোডম্যাপ প্রকাশ করেছে, যাতে ভারতে সংস্থাটির কোন কোন স্মার্টফোন ওয়াই-ফাই কলিং ফিচার পেতে চলেছে তা উল্লেখ করা হয়েছে। এই তালিকায় এমন অনেকগুলি অপ্পো স্মার্টফোন রয়েছে, যারা ইতিমধ্যে ভারতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক কালারওএস ৭ আপডেট পেয়েছে। এছাড়াও বাকি ফোনগুলিকে ColorOS 7 সিস্টেম আপডেটের সাথে ওয়াই-ফাই কলিং ফিচার দেওয়া হবে।

কী এই Wi-Fi কলিং ফিচার?

এই ফিচারটি, সেলুলার নেটওয়ার্ক ছাড়াই Wi-Fi সংযোগে ভয়েস এবং ভিডিও কলের ইনকামিং বা আউটগোয়িং পরিষেবা দিতে সক্ষম। এই বৈশিষ্ট্য বিশেষত যেখানে সেলুলার পরিষেবা দুর্বল বা উপলভ্য নয় এমন অঞ্চলের ইউজারদের সহায়তা করবে। কয়েকমাস আগে থেকেই এই নতুন ফিচারটি উপভোগ করা যাচ্ছে। এরজন্য গ্রাহকদের কোনো অতিরিক্ত চার্জ দিতে হবে না। আপাতত জিও ও এয়ারটেল ভারতে ওয়াই-ফাই কলিং ফিচার নিয়ে এসেছে।

কোন কোন Oppo ফোন পাচ্ছে এই নতুন ফিচার:

অপ্পো কোম্পানি জানিয়েছে, Oppo R15 Pro স্মার্টফোনটি, জুনের শেষের দিকে লেটেস্ট কালারওএস ৭ আপডেটের সাথে ওয়াই-ফাই কলিং ফিচারটি পেয়ে যাবে। একই সাথে Oppo Find X সিরিজটি জুলাইয়ের শেষের দিকে এই ফিচারটি পাবে। এছাড়াও মঙ্গলবার সংস্থাটি টুইটারে অপ্পো ফোনগুলির জন্য Wi-Fi কলিংয়ের যে রোডম্যাপ শেয়ার করেছে তাতে নিম্নলিখিত ফোনগুলি নতুন বৈশিষ্ট্যটি পেতে চলেছে। এগুলি হল Oppo A9, Oppo A9 (2020), Oppo Reno, Oppo Reno 2, Oppo Reno 2F, Oppo Reno 10x Zoom, Oppo A5 (2020), Oppo 9 সিরিজ, Oppo F7 সিরিজ, Oppo F11 সিরিজ এবং Oppo R17 Pro।

এই ফোনগুলি ইতিমধ্যেই ওয়াইফাই আপডেট পেয়েছে :

রোডম্যাপে অন্তর্ভুক্ত Oppo K3 এর মতো স্মার্টফোন মে মাসে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক কালারওএস ৭ আপডেটের সাথে ইতিমধ্যেই Wi-Fi কলিং ফিচার পেয়েছে। এছাড়া Oppo A9 (2020), Oppo A5 (2020) এবং Oppo F9 স্মার্টফোনগুলি লেটেস্ট কালারওএস ৭ আপডেট পেয়েছে এবং আগামী কয়েকদিনে এগুলি Wi-Fi কলিং ফিচার পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button