Poco M5 4G সস্তায় দেবে গেমিং ফোনের স্বাদ, আসছে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর সহ

শাওমি (Xiaomi)-এর অন্যতম জনপ্রিয় সাব-ব্র্যান্ড পোকো শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের M সিরিজের নয়া হ্যান্ডসেট, Poco M5 4G। ডিভাইসটিকে ইতিমধ্যেই আইএমইআই (IMEI) এবং ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ডেটাবেসে দেখা গেছে, যা শীঘ্রই এর ভারতে লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। এখন আবার কোম্পানির তরফে Poco M5 4G-এর প্রথম টিজারটি প্রকাশ করা হয়েছে। চলুন প্রোমোশনাল টিজার থেকে এই ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

সামনে এল Poco M5 4G-এর প্রথম প্রচারমূলক টিজার

পোকো ইন্ডিয়া তাদের সাম্প্রতিক টুইটে আপকামিং পোকো এম৫ ৪জি-এর প্রথম প্রোমোশনাল টিজারটি শেয়ার করেছে। এটি নিশ্চিত করেছে যে, এই নয়া পোকো ফোনটি ৬ ন্যানোমিটার নোডের ওপর ভিত্তি করে নির্মিত নতুন মিডিয়াটেক হেলিও জি৯৯ ৪জি প্রসেসর দ্বারা চালিত হবে। যদিও, এই তথ্যটি ছাড়া টুইটটিতে স্মার্টফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ করেনি সংস্থা। তবে, ইতিমধ্যেই এই হ্যান্ডসেটটির সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে।

পোকো এম৫ ৪জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco M5 4G Expected Specifications)

পোকো এম৫ ৪জি-এ ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল থাকবে বলে আশা করা হচ্ছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। পোকো ইতিমধ্যেই নিশ্চিত করেছে ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট দ্বারা চালিত হবে। এই প্রসেসরের সাথে ৪ জিবি/৬ জিবি র‍্যাম যুক্ত থাকতে পারে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এম৫ ৪জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, পোকো এম৫ ৪জি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে, যা ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, ডিভাইসটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই সংযোগ এবং ব্লুটুথ ৫.০ সহ আসবে বলে জানা গেছে।

উল্লেখ্য, সাম্প্রতিক একটি রিপোর্ট অনুসারে, Poco M5 4G একটি মিড-রেঞ্জ মডেল হবে, যার বেস মডেলের দাম ১৫,০০০ টাকার মধ্যেই থাকবে, তবে এর হাই-এন্ড ভ্যারিয়েন্টগুলির দাম কিছুটা বেশি হবে। এই পোকো ডিভাইসটি সেপ্টেম্বরের শুরুতেই ভারতের বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।