ভারতে লঞ্চ হল Realme 6-র ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ মডেল, জানুন দাম

টেকগাপের খবরে সিলমোহর, ভারতে নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ফিরে এল Realme 6। আমরা সবার প্রথম গত ১১ জুলাই জানিয়েছিলাম যে, রিয়েলমি ৬ ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট শীঘ্রই লঞ্চ হবে, যার দাম হবে ১৫,৯৯৯ টাকা। গত মার্চে এই ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ভারতে এসেছিল। যেগুলি হল ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এবার কোম্পানি এই ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট নিয়ে এল যার দাম ১৫,৯৯৯ টাকা।

ভারতে রিয়েলমি ৬ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৭,৯৯৯ টাকা। এই ফোনটি ই-কমার্স সাইট Flipkart থেকে কেনা যাবে। ফোনটি নীল ও সাদা রঙে পাওয়া যাবে।

Realme 6 স্পেসিফিকেশনফিচার :

এই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস আলট্রা স্মুথ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়াও ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। ডিসপ্লের প্রটেকশনের জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে।

কোম্পানি রিয়েলমি সি ৩ এর মত এই ফোনেও অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI দিয়েছে। এছাড়াও এই ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে রিয়েলমি ৬ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল Samsung GW1 সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার)। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল টর্শিয়ারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল কোয়াটারনারি সেন্সর। আবার সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনে ৩০ ওয়াট ফ্ল্যাশ চার্জারের সাথে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে ৬০ মিনিটে ফোনটি ফুল চার্জ হয়ে যাবে।