HomeনিউজRealme GT Neo 3T অবশেষে ভারতে আসছে, আগস্টেই বিক্রি শুরু দুর্দান্ত ফিচারের এই ফোনের

Realme GT Neo 3T অবশেষে ভারতে আসছে, আগস্টেই বিক্রি শুরু দুর্দান্ত ফিচারের এই ফোনের

Realme GT Neo 3T লঞ্চের পর ভারতের বাজারে বিদ্যমান Poco F4 5G, iQOO Neo 6 5G এবং Oppo Reno 8 5G হ্যান্ডসেটগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে

রিয়েলমি গ্লোবাল মার্কেটে উন্মোচন করেছে তাদের নতুন Realme GT Neo 3T হ্যান্ডসেটটি। এটি গত এপ্রিল মাসে চীনে লঞ্চ হওয়া Realme Q5 Pro-এর একটি রিব্যাজড সংস্করণ হিসাবে আত্মপ্রকাশ করেছে। এই নয়া রিয়েলমি ফোনে রয়েছে অ্যামোলেড ডিসপ্লে, Snapdragon 870 প্রসেসর, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি। গ্লোবাল মার্কেটে আসার পর স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রেতারাও GT Neo 3T-এর আগমনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কিন্তু প্রায় দু’মাস অতিক্রান্ত হলেও এদেশের বাজারে পা রাখেনি এই বহু প্রতীক্ষিত হ্যান্ডসেটটি। তবে এবার রিয়েলমির সিইও মাধব শেঠ নিশ্চিত করেছেন যে, চলতি মাসের প্রথম দিকেই ভারতীয় বাজারে আসতে চলেছে Realme GT Neo 3T।

Realme GT Neo 3T ভারতে আসছে এই মাসেই

রিয়েলমি জিটি নিও ৩টি-এর সাপোর্ট পেজটি জুন মাসে রিয়েলমি ইন্ডিয়া-এর ওয়েবসাইটে লাইভ হয়। সেই সময় মনে করা হয়েছিল যে, এটি জুনের শেষে বা জুলাইয়ের শুরুতে আত্মপ্রকাশ করতে পারে। কিন্তু, পুরো জুলাই মাস কেটে যাওয়ার পরও কোম্পানি ভারতে জিটি নিও ৩টি-এর লঞ্চের জন্য কোনও টিজারও প্রকাশ করেনি। তবে রিয়েলমির চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) মাধব শেঠ রিয়েলমি ইন্ডিয়ার ইউটিউব চ্যানেলে প্রচারিত আস্কমাধব (AskMadhav) অনুষ্ঠানের সাম্প্রতিক এপিসোডে জানিয়েছেন যে, জিটি নিও ৩টি শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে এবং আগস্টেই এদেশে এটির বিক্রি শুরু হবে।

প্রসঙ্গত, পূর্বে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, রিয়েলমি জিটি নিও ৩টি তিনটি মেমরি কনফিগারেশন আসবে- ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। হ্যান্ডসেটটি ড্যাশ ইয়েলো, ড্রিফটিং হোয়াইট এবং শেড ব্ল্যাকের মতো কালার অপশনগুলিতে পাওয়া যাবে।

রিয়েলমি জিটি নিও ৩টি-এর স্পেসিফিকেশন (Realme GT Neo 3T Specifications)

রিয়েলমি জিটি নিও ৩টি-তে ৬.৬২ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত, এতে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর ৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 3T-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, GT Neo 3T ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

উল্লেখ্য, মনে করা হচ্ছে GT Neo 3T লঞ্চের পর ভারতের বাজারে বিদ্যমান Poco F4 5G, iQOO Neo 6 5G এবং Oppo Reno 8 5G হ্যান্ডসেটগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। তাই, এদেশে এই রিয়েলমি ফোনটির প্রারম্ভিক মূল্য ৩০,০০০ টাকার মধ্যেই থাকতে পারে।

আরও পড়ুন