Homeনিউজচীনা প্রোডাক্ট বর্জনের দাবি, তার মধ্যে দাম বাড়লো Realme Narzo 10A এবং Realme C3 ফোনের

চীনা প্রোডাক্ট বর্জনের দাবি, তার মধ্যে দাম বাড়লো Realme Narzo 10A এবং Realme C3 ফোনের

গত কয়েকমাস ধরেই ভারতে ফোনের দাম বাড়াচ্ছে রিয়েলমি। মূলত জিএসটি বাড়ার কারণেই এই দাম বৃদ্ধি। কোম্পানি এবার তাদের বাজেট ফোন Realme Narzo 10A এবং Realme C3 এর দাম বাড়ানোর কথা ঘোষণা করলো। এই দুটি ফোন ভারতে ১০,০০০ টাকার কমে এসেছিল। এরমধ্যে রিয়েলমি সি ৩ ফোনের দাম কিছুদিন আগেই বাড়িয়েছিল কোম্পানি। এদিকে দেশ জুড়ে যখন চীনা প্রোডাক্ট বর্জনের দাবি উঠছে, সেখানে এই দাম বৃদ্ধি কোম্পানির ফোন বিক্রিতে কোনো প্রভাব ফেলে কিনা সেটাই দেখার। আসুন দুটি ফোনের নতুন দাম জানি।

Realme Narzo 10A এবং Realme C3 নতুন দাম :

ভারতে রিয়েলমি নারজো ১০এ এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৮,৪৯৯ টাকায় লঞ্চ হয়েছিল, যা এখন ৮,৯৯৯ টাকায় কিনতে হবে। যদিও এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৯,৯৯৯ টাকাতেই কিনতে পারবেন।

আবার রিয়েলমি সি ৩ এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ৭,৯৯৯ টাকার বদলে ৮,৯৯৯ টাকায় কিনতে হবে। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের নতুন দাম হয়েছে ৯,৯৯৯ টাকা। যা আগে ছিল ৮,৯৯৯ টাকা।

Realme C3 স্পেসিফিকেশন :

এই ফোনের ফিচারের কথা বললে এতে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস মিনি ড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন টু বডি রেশিও ৮৯.২ শতাংশ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনটি মিডিয়াটেকের এই প্রসেসরের সাথে প্রথম ফোন। প্রসেসরটি ১২এনএম প্রোডাকশন প্রসেসের সাথে তৈরী করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি সি ৩ ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও একটি ৫ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনের সামনে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সাথে পোর্ট্রেট মোড, এইচডিআর, স্লো মো এর মতো বেশ কয়েকটি ক্যামেরা ফিচার পাবেন।

এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে কোম্পানি তাদের Realme UI এর সাথে প্রথম ফোন হিসাবে এই ফোনকে লঞ্চ করেছে। এছাড়াও এই ফোনে পাবেন ডুয়েল মিউজিক শেয়ার ফিচার, ফোকাস মোড ও ডার্ক মোড এর মতো প্রিমিয়াম ফিচার।

Realme Narzo 10A স্পেসিফিকেশন :

নারজো ১০ এর মতো এই ফোনেও ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। মিনি ড্রপ নচ স্টাইলের এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৮৯.৮ পার্সেন্ট। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস ৩ প্রটেকশন আছে। এই ফোনে কোম্পনি মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর ব্যবহার করেছে। ফোনটি সাদা ও নীল রঙে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি নারজো ১০ এ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এর প্রধান ক্যামেরা ১২ মেগাপিক্সেল। অন্য ক্যামেরা দুটি হল পোর্ট্রেট ইমেজের জন্য ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ভিডিও কল ও সেলফির জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ক্যামেরায় ৩০ এফপিএস এ ১০৮০ পি ভিডিও শুট করা যাবে।

এই ফোনে ওটিজি রিভার্স চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। এই ফোনে মাইক্রোএসডি কার্ড ও ২ টি ন্যানো সিম স্লট দেওয়া হয়েছে।চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট।

আরও পড়ুন