HomeনিউজRedmi A1 পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন, Helio A22 প্রসেসর সহ থাকবে 3 জিবি র‌্যাম

Redmi A1 পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন, Helio A22 প্রসেসর সহ থাকবে 3 জিবি র‌্যাম

বিআইএস ইন্ডিয়ার ওয়েবসাইটে Redmi A1-কে 220733SI মডেল নম্বর সহ দেখা গেছে। এটি নির্দেশ করে যে হ্যান্ডসেটটি ভারতেও লঞ্চ হতে পারে

Redmi শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের প্রথম A-সিরিজের হ্যান্ডসেট, Redmi A1। বর্তমানে এই নয়া ফোনটিকে একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইট ও একটি বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মেও খুঁজে পাওয়া গেছে। আজ্ঞে হ্যাঁ! Redmi A1 মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর ডেটাবেসে এবং গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছে। এই সাইটগুলির তালিকা থেকে ডিভাইসটির সম্পর্কে একাধিক তথ্যও উঠে এসেছে। তার সাথেই যে টিপস্টার ইউএস এফসিসি-এর তালিকাটি শেয়ার করেছেন, তিনি দাবি করেছেন যে, Redmi A1 সম্ভবত MediaTek Helio A22 প্রসেসর দ্বারা চালিত হবে এবং এই হ্যান্ডসেটটির কোডনেম “আইস” (ICE) বলেও জানিয়েছেন টিপস্টার। আবার, একটি রিপোর্ট থেকে জানা গেছে, Redmi A1 ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটে ভিন্ন মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে।

Redmi A1 পেল একাধিক সাইটের অনুমোদন এবং দেখা গেল Geekbench-এও

220733SL মডেল নম্বর সহ একটি রেডমি হ্যান্ডসেট মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক (@kacskrz)-এর মতে, এই লিস্টিংটি রেডমি এ১-এর অন্তর্গত। টিপস্টার আরও বলেছেন যে, স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এফসিসি তালিকাটি প্রকাশ করেছে যে, রেডমি এ১ দৈর্ঘ্যে প্রায় ১৬৪.৬৭ মিলিমিটার এবং প্রস্থে প্রায় ৭৬.৫৬ মিলিমিটার হতে পারে। কানেক্টিভিটির ক্ষেত্রে, ফোনটিতে ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই এবং ব্লুটুথ সংযোগ সাপোর্ট করতে পারে।

Redmi A1

ক্যাসপার স্ক্রেজিপেক জানিয়েছেন যে, আসন্ন রেডমি ফোনটির কোডনেম “আইস” রাখা হয়েছে। টুইটার ব্যবহারকারীদের কমেন্টের উত্তর দেওয়ার সময়, টিপস্টার বলেছিলেন, হ্যান্ডসেটটিতে এমআইইউআই (MIUI) স্কিনটি থাকতে পারে, তবে এটি এমআইইউআই গো (MIUI Go) হবে কিনা তা জানা যায়নি। রেডমি এ১ একটি বাজেট হ্যান্ডসেট হিসাবে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে।

অন্যদিকে, মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর একটি রিপোর্ট অনুযায়ী, Redmi A1-কে টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) ডেটাবেসে এবং ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটেও দেখা গেছে। টিইউভি রাইনল্যান্ড ডেটাবেসে হ্যান্ডসেটটি 220733SL এবং 220733SG মডেল নম্বরের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, বিআইএস ইন্ডিয়ার ওয়েবসাইটে Redmi A1-কে 220733SI মডেল নম্বর সহ দেখা গেছে। এটি নির্দেশ করে যে হ্যান্ডসেটটি ভারতেও লঞ্চ হতে পারে।

উল্লেখ্য, মাইস্মার্টপ্রাইস (MySmartPrice) দ্বারা চিহ্নিত 220733SG মডেল নম্বর যুক্ত হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটেও উপস্থিত হয়েছে। তালিকাটি থেকে জানা গেছে যে, হ্যান্ডসেটটিতে ৩ জিবি র‍্যাম, ২ গিগাহার্টজ বেস ফ্রিকোয়েন্সি সহ একটি কোয়াড-কোর প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম থাকতে পারে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে Redmi A1 ১৪১ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪৯৭ পয়েন্ট স্কোর করেছে।

আরও পড়ুন