Redmi K40S লঞ্চ হচ্ছে না, তার পরিবর্তে Redmi K50 সিরিজ আসছে আগামী ফেব্রুয়ারিতে

গত বছর বিশ্ব বাজারে লঞ্চ হওয়া Xiaomi Mi 10T স্মার্টফোনটি রিব্র্যান্ডিং করে চীনে Redmi K30S হিসেবে আনা হয়েছিল। যে কারণে সেপ্টেম্বরে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করা Xiaomi 11T-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে Redmi K40S চাইনিজ মার্কেটে ছাড়া হবে বলে আশা করা হচ্ছিল। যদিও মাইড্রাইভার্স নামে এক চীনা সংবাদমাধ্যমের প্রতিবেদন দাবি করা হয়েছে, রেডমির জেনারেল ম্যানেজার নাকি সম্প্রতি শাওমিপ্রেমীদের উদ্দেশ্যে বলেছেন, Redmi K40S-এর আশা ছাড়তে।

তিনি জানিয়েছেন, Redmi K40S মডেলের কোনও স্মার্টফোন লঞ্চের পরিকল্পনাই করা হয়নি। আপাতত Redmi K50 সিরিজের ফ্ল্যাগশিপ ফোন প্রস্তুত করার কাজ চলছে। আর সেগুলি আত্মপ্রকাশ করতেও খুব একটা বেশি সময় নেবে না।

প্রসঙ্গত, চীনে রেডমিপ্রেমীরা অনেকদিন ধরেই Snapdragon 888 প্রসেসর চালিত একটি Redmi K40 সিরিজের ফোনের জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু আজকের খবরে তাদের ভাঙা মন নিয়েই অপেক্ষার ইতি ঘটাতে হবে। যদিও সামনেই রয়েছে Redmi K50 সিরিজের পাশাপাশি Xiaomi 12-এর লঞ্চ। নির্দিষ্ট দিনক্ষণ অবশ্য জানা যায়নি।

উল্লেখ্য, যেটুকু খবর, Qualcomm-এর আসন্ন Snapdragon 8 সিরিজের ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে Xiaomi 12 ডিসেম্বরে ও Redmi K50 সিরিজ আগামী ফেব্রুয়ারি মাসে আত্মপ্রকাশ করবে। ফোনগুলি ফ্ল্যাগশিপ প্রসেসর ছাড়াও দুর্দান্ত ক্যামেরার সাথে আসবে।