Redmi K70 Ultra পাওয়া যাবে ১২ জিবি র‌্যাম ও ১ টিবি মেমোরির সাথে, আর কি কি থাকবে খাস

চলতি মাসেই সম্ভবত রেডমি কে৭০ আল্ট্রা স্মার্টফোন চীনে আত্মপ্রকাশ করবে। আবার আগস্ট মাসে মালিক সংস্থা শাওমি, নতুন মিক্স ফ্লিপ ফোল্ডেবল হ্যান্ডসেটের উপর থেকে পর্দা সরাবে বলেও কানাঘুষো শোনা যাচ্ছে। যদিও আসন্ন কোনো ফোনের জন্যই এখনো অবধি নির্দিষ্ট লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। ইতিমধ্যেই ডিভাইসগুলির সম্ভাব্য ফিচারের বিবরণ সামনে আনা হয়েছিল। আবার এখন উভয় স্মার্টফোনের স্টোরেজ ভ্যারিয়েন্টের তথ্য অনলাইনে ফাঁস করা হল।

রেডমি কে৭০ আল্ট্রা

মাইক্রোব্লগিং সাইট উইবো -এর একটি লেটেস্ট পোস্ট অনুসারে, আসন্ন রেডমি হ্যান্ডসেটের মডেল নম্বর হল ২৪০৭এফআরকে৮ইসি। এটি চারটি স্টোরেজ অপশনের সাথে লঞ্চ হবে বলে দাবি করা হয়েছে। যথা – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজ।

প্রসঙ্গত সাম্প্রতিক রিপোর্টে থেকে জানা গেছে, রেডমি ব্র্যান্ডের এই লেটেস্ট কে-সিরিজের মডেলে ১.৫কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ডেডিকেটেড এক্স৭ গ্রাফিক্স চিপ সমর্থিত একটি ওলেড ডিসপ্লে প্যানেল থাকবে। নিরাপত্তার জন্য মিলবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এটি হয়তো মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০+ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত থাকবে। এই ফোনে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স + ২ মেগাপিক্সেল সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হবে। আবার সমানে অবস্থান করবে ২০ মেগাপিক্সেলের সেলফি শুটার। আবার পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটি মেটাল ফ্রেম ও আইপি৬৮ রেটিংয়ের চ্যাসিস অফার করবে।

শাওমি মিক্স ফ্লিপ

শাওমি মিক্স ফ্লিপ ফোল্ডেবল হ্যান্ডসেট ২৪০৫সিপিএক্স৩ডিসি মডেল নম্বর বহন করবে। এটিও চারটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যেগুলি হল – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজ।

শাওমি মিক্স ফ্লিপের স্টোরেজের পাশাপাশি এর সম্ভাব্য ফিচারের তালিকাও হালফিলে প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে। জানা গেছে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে। এতে ৪-ইঞ্চি কভার ডিসপ্লে থাকবে। আবার ডিভাইসের পিছনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এগুলি – ওআইএস সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর + ২এক্স অপটিক্যাল জুম সহ ৬০ মেগাপিক্সেল ওমনিভিশন ওভি৬০এ টেলিফটো লেন্স হতে পারে। শাওমি মিক্স ফ্লিপ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।