Redmi Note 14 সিরিজের পরেই লঞ্চ হবে Redmi K80 স্মার্টফোন, থাকবে সেরামিক ডিজাইন

রেডমি এমাসের শেষের দিকে চীনে কে৭০ সিরিজের অধীনে রেডমি কে৭০ আল্ট্রা ফোনটিকে লঞ্চ করবে বলে জানা গেছে। কে৭০ আল্ট্রার পরে, কোম্পানি আগস্ট বা সেপ্টেম্বরে রেডমি নোট ১৪ সিরিজের স্মার্টফোন উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে, এর পরে নভেম্বরে বাজারে আসবে রেডমি কে৮০ লাইনআপ। এখন এক টিপস্টার আসন্ন রেডমি কে৮০ এবং রেডমি কে৮০ প্রো ফোন দুটির সম্পর্কে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন।

রেডমি কে৮০ সিরিজ আসছে পরিবর্তিত ডিজাইনের সাথে

এক চীনা টিপস্টার তার সাম্প্রতিক ওয়েইবো পোস্টে জানিয়েছেন যে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর দ্বারা চালিত রেডমি কে৮০ প্রো মডেলটির ডিজাইনে উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যাবে। তিনি এরসাথে যোগ করেছেন যে রেডমি কে৮০ সিরিজে সম্ভবত সিরামিক সহ একটি নতুন গ্লসি উপাদান এবং কম্পোজিট গ্লাস অন্তর্ভুক্ত করা হবে। কোম্পানিটি সিরিজে যে ডিজাইনের পরিবর্তনগুলি আনছে তার মধ্যে একটি হল ক্যামেরা মডিউলটিকে ওপরের বাম কোণায় স্থানান্তর করা। একই টিপস্টার এর আগে দাবি করেছিলেন যে এই নতুন সিরিজে রেডমি কে৭০ সিরিজের মতো একটি চ্যাম্পিয়ন এডিশনও থাকবে।

জানিয়ে রাখি, রেডমি কে৮০ এবং রেডমি কে৮০ প্রো ফোন দুটিকে ইতিমধ্যেই আইএমইআই ডেটাবেসে দেখা গেছে, যা প্রকাশ করেছে যে এই ডিভাইসগুলি যথাক্রমে ২৪১২২আরকেসি৭সি এবং ২৪১২৭আরকে২সিসি মডেল নম্বর বহন করে৷ দুটি ফোনে যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেট থাকবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে, রেডমি কে৮০ই মডেলের অস্তিত্ব সম্পর্কে কোন স্পষ্টতা নেই।

তবে ইতিমধ্যেই প্রকাশিত হওয়া রিপোর্ট অনুযায়ী, রেডমি কে৮০ প্রো মডেলে থাকবে ২কে রেজোলিউশনের ফ্ল্যাট ডিসপ্লে যা একটি আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে। এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি টেলিফটো ক্যামেরা উপস্থিত থাকবে। ডিভাইসটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

বর্তমানে, রেডমি কে৮০ ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে সেভাবে কোনও তথ্য সামনে আসনি। তবে অনুমান করা হচ্ছে যে রেডমি কে৮০ এবং রেডমি কে৮০ প্রো ফোনগুলি আগামী বছর বিশ্ব বাজারে পোকো এফ৭ এবং পোকো এফ৭ প্রো হিসাবে রিব্র্যান্ড করা হতে পারে।