HomeনিউজRedmi Note 11T 5G ভারতে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম সাধ্যের মধ্যে

Redmi Note 11T 5G ভারতে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম সাধ্যের মধ্যে

স্পেসিফিকেশনের দিক থেকে Redmi Note 11T 5G হল চীনে লঞ্চ হওয়া Redmi Note 11 5G-এর রিব্র্যান্ড ভার্সন

চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা Xiaomi-এর সাবব্র্যান্ড Redmi আজ ভারতে লঞ্চ করলো তাদের নতুন স্মার্টফোন Redmi Note 11T 5G। এদেশে ফোনটির দাম রাখা হয়েছে ২০০০০ টাকারও কম। এই ফোনটি Redmi Note 10T -এর উত্তরসূরী হিসেবে এসেছে। আবার স্পেসিফিকেশনের দিক থেকে Redmi Note 11T 5G হল চীনে লঞ্চ হওয়া Redmi Note 11 5G-এর রিব্র্যান্ড ভার্সন। নতুন এই ফোনে পাওয়া যাবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ পাঞ্চ হোল ডিসপ্লে। এছাড়া এতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ও ৫০ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা। আসুন Redmi Note 11T 5G ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রেডমি নোট ১১টি ৫জি ভারতে দাম (Redmi Note 11T 5G Price in India)

ভারতে রেডমি নোট ১১টি ৫জি তিনটি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। যার মধ্যে ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা। এছাড়া ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যাদের দাম যথাক্রমে ১৭,৯৯৯ টাকা এবং ১৯,৯৯৯ টাকা।

রেডমি নোট ১১টি ৫জি, ম্যাট ব্ল্যাক, অ্যাকোয়ামেরিন ব্লু ও স্টারডাস্ট হোয়াইট কালারের মধ্যে বেছে নেওয়া যাবে। ৭ই ডিসেম্বর থেকে অ্যামাজন (Amazon), এমআই.কম (Mi.com) ও এমআই হোম স্টোর (Mi Home Store)-এর মাধ্যমে ফোনটি পাওয়া যাবে। লঞ্চ অফার হিসেবে সেলের প্রথম দিন ফোনটির তিনটি ভ্যারিয়েন্ট যথাক্রমে ১৫,৯৯৯, ১৬,৯৯৯, ১৮,৯৯৯ টাকায় কেনা যাবে। আবার ICICI ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে মিলবে ১,০০০ টাকা অতিরিক্ত ছাড়।

রেডমি রেডমি নোট ১১টি ৫জি স্পেসিফিকেশন, ফিচার (Redmi Note 11T 5G Specifications, features)

ডুয়েল সিমের রেডমি নোট ১১টি ৫জি ফোনে আছে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ (১০৮০ x ২৪০০ পিক্সেল) আইপিএস এলসিডি প্যানেল। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ডিসপ্লে ২০:৯ এসপেক্ট রেশিও অফার করবে। ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন।

ফটোগ্রাফির জন্য Redmi Note 11T 5G ফোনের ব্যাক প্যানেলে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল- এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটির সামনে পাঞ্চ-হোলের মধ্যে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা (এফ/২.৪৫ অ্যাপারচার)।

Redmi Note 11T 5G ফোনে ব্যবহার করা হয়েছে মালি জি৫৭ এমসি২ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ (MediaTek Dimensity 810) প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে চলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ব্যাটারি একবার চার্জে দু-দিন পর্যন্ত চলবে বলে কোম্পানি দাবি করেছে। সিকিউরিটির জন্য Redmi Note 11T 5G ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। জল ও ধুলো প্রতিরোধের জন্য এতে আছে আইপি৫৩ রেটিং। ফোনটির ওজন ১৯৫ গ্রাম।

আরও পড়ুন