Redmi Note 9 থেকে Realme Narzo 20, ১২ হাজার টাকার কম দামে সেরা মোবাইল ফোনগুলি দেখে নিন

একথা আমরা সকলেই জানি যে ভারতের স্মার্টফোন বাজার অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ। জনসংখ্যা বেশী হওয়ায় এখানে ক্রেতার সংখ্যা ইউরোপীয় দেশগুলির তুলনায় বেশী। ফলে বাজারের গুরুত্বের দিকে নজর রেখে নামীদামী স্মার্টফোন ব্র্যান্ডগুলিকেও এদেশের জন্য আলাদা ব্যবসায়িক নীতি গ্রহণ করতে হয়। এক্ষেত্রে ক্রেতাদের চাহিদার দিকে লক্ষ্য রেখে তারা অল্প দামে ফাটাফাটি স্পেসিফিকেশন পূর্ণ একাধিক ডিভাইস বাজারে নিয়ে আসে। আজকের এই প্রতিবেদনে আমরা এমনই সেরা পাঁচটি বাজেট রেঞ্জের স্মার্টফোনের কথা আপনাদেরকে বলবো। এই স্মার্টফোনগুলি ১২,০০০ টাকার কমে পাওয়া যাবে।

১২,০০০ টাকার কমে সেরা স্মার্টফোন

Redmi Note 9: দাম শুরু ১১,৯৯৯ টাকা থেকে

এই ফোন ক্রয়সাধ্য রেঞ্জের মধ্যে ক্রেতার সবথেকে ভালো পছন্দ হতে পারে। পূর্বসূরীদের মতোই Redmi Note 9 একাধিক আকর্ষণীয় ফিচারে ঠাসা। এতে আছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, যা হাইপারএঞ্জিন প্রযুক্তির সাথে এসেছে। ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে যুক্ত এই ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ (৪৮+৮+২+২ মেগাপিক্সেল)। এছাড়াও ফোনটিতে পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও ৫০২০ এমএএইচের (mAh) ব্যাটারি।

Moto G30: দাম ১০,৯৯৯ টাকা

এন্ড-টু-এন্ড এনক্রিপশনের জন্য ব্যবহৃত চতুঃস্তরীয় নিরাপত্তা বলয় ফোনটিকে এই সময়ের অন্যতম সুরক্ষিত ডিভাইসে পরিণত করেছে। স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দ্বারা চালিত এই ফোন ৬.৫ ইঞ্চির ডিসপ্লে ও ৪+৬৪ স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ। Moto G30 ডিভাইসে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ যার মুখ্য লেন্সটি ৬৪ মেগাপিক্সেলের।

Realme Narzo 20: ১০,৪৯৯ টাকা থেকে পাওয়া যাবে

১২ হাজার টাকার বাজেট সেগমেন্টে Realme Narzo 20 ডিভাইস আরেকটি ভালো বিকল্প। ৬০০০ এমএএইচ ব্যাটারির এই ফোন মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরের সঙ্গে এসেছে। ছবি তোলার জন্য এতে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান।

Tecno Camon 16: দাম ১১,৯৯৯ টাকা

এই ফোনটি সাম্প্রতিক সময়ে বাজেট সেগমেন্টের অন্যতম সেরা ডিভাইস। ভারতের বাজারে সদ্য এর আবির্ভাব হয়েছে। ক্রেতার আস্থা অর্জনে সক্ষম হলে এই ডিভাইস যথেষ্ট ভালো বিক্রির মুখ দেখতে পাবে। উৎকৃষ্ট পোট্রেট ছবি তোলার জন্য এতে ৬৪ মেগাপিক্সেলের এআই (AI) ক্যামেরা (রিয়ার) ব্যবহার করা হয়েছে যা আই ফোকাস (Eye Focus) প্রযুক্তির সঙ্গে এসেছে। এছাড়া মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর চালিত এই ফোনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Poco M3: দাম শুরু ১০,৪৯৯ টাকা থেকে

আলোচ্য দামের মধ্যে Poco M3 ডিভাইসটিও বিকল্প হিসেবে মন্দ নয়। এই ফোনে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। চিত্রগ্রহণের জন্য এতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান লেন্স সহ ট্রিপল ক্যামেরা সেটআপ। এছাড়া ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে সহ আগত এই ফোনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও ৬০০০ এমএএইচ ব্যাটারির দেখা মিলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন