শাওমির দুর্দান্ত ট্যাবলেট গ্লোবালি লঞ্চ হচ্ছে, মিলবে 10,000mah ব্যাটারি, 12 ইঞ্চি স্ক্রিন

মাত্র এক মাস আগেই শাওমি তাদের জনপ্রিয় রেডমি প্যাড প্রো ট্যাবলেটের ৫জি সংস্করণটি চীনে লঞ্চ করেছে। ট্যাবটিকে বর্তমানে গ্লোবাল মার্কেটে নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছে কোম্পানি। আর এখন শাওমির গ্লোবাল ওয়েবসাইটে রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবলেটিকে তালিকাভুক্ত করা হয়েছে, যা লঞ্চের তারিখ না প্রকাশ করলেও এর আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত দিচ্ছে। এই তালিকা ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন দেখে নেওয়া যাক।

রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবটি শীঘ্রই আসছে গ্লোবাল মার্কেটে

কোম্পানির গ্লোবাল ওয়েবসাইটে প্রকাশিত রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবলেটের লিস্টিংটি প্রকাশ করেছে যে এতে তার রেগুলার মডেলের মতো একই বৈশিষ্ট্য রয়েছে। এদিকে, ব্র্যান্ডটি ভারতের মতো বাজারে তার পোকো প্যাড ট্যাবলেটের ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। জানিয়ে রাখি, পোকো প্যাড রেডমি প্যাড ৫জি ট্যাবের একটি রিব্র্যান্ডের সংস্করণ হিসাবে বাজারে আসবে।

রেডমি প্যাড প্রো ৫জি স্পেসিফিকেশন:

রেডমি প্যাড প্রো ৫জি ডুয়েল সিম সাপোর্ট করে এবং উভয় সিমের জন্য ৫জি সংযোগের অনুমতি দেয়। তবে এছাড়া, ট্যাবটির বাকি স্পেসিফিকেশন তার ওয়াই-ফাই কানেক্টিভিটি যুক্ত মডেলের মতোই হবে। ট্যাবলেটটিতে বড় ১২.১ ইঞ্চির ২.৫কে এলসিডি স্ক্রিন থাকবে, যা ২,৫৬০ × ১,৬০০ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। ডিসপ্লেটির সর্বোচ্চ উজ্জ্বলতা ৬০০ নিট পর্যন্ত পৌঁছাতে পারে। এছাড়া এতে ডলবি ভিশন সাপোর্ট করবে এবং কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত হবে।

পারফরম্যান্সের জন্য, রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসরে চলবে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ২.৪ গিগাহার্টজ এবং এতে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭১০ জিপিইউ যুক্ত রয়েছে। ট্যাবলেটটি ৬ জিবি/ ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ বিকল্প অফার করবে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১.৫ টিবি পর্যন্ত প্রসারিত করা সম্ভব। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, রেডমি প্যাড প্রো ৫জি একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অফার করবে৷ এছাড়াও, ট্যাবলেটটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি ইনফ্রারেড সেন্সর, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড স্পিকার এবং ডুয়েল মাইক্রোফোন থাকবে। ডিভাইসটির পরিমাপ ২৮০×১৮১.৮৫×৭.৫২ মিলিমিটার এবং ওজন ৫৭১ গ্রাম হবে। রেডমি প্যাড প্রো ৫জি- এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে থাকবে ৫জি, ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজের ব্যান্ডে ওয়াই-ফাই ৪ (৮০২.১১ এসি) সংযোগ, ব্লুটুথ ৫.২, এবং ইউএসবি টাইপ-সি ২.০৷ পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারি মিলবে।