কম ডেটা ব্যবহার করুন কিংবা বেশি ডেটা, আপনার সমস্ত চাহিদা মেটাবে Jio-র এই সমস্ত প্রিপেইড প্ল্যান

কোন প্ল্যান ছেড়ে কোনটা রিচার্জ করবেন, সে ভাবনা না ভেবে ইন্টারনেট ব্যবহারের নিরিখে Reliance Jio প্ল্যানের এই তালিকা দেখে নিন আর বেছে নিন আপনার প্রয়োজনের বিকল্প।

Jio Plans 2022: ডিসেম্বরে Reliance Jio (রিলায়েন্স জিও) ট্যারিফ শুল্ক ২০ শতাংশ বৃদ্ধি করার পর রিচার্জের ক্ষেত্রে অনেক পরিবর্তন এসেছে। এক্ষেত্রে প্রিপেইড প্ল্যানের দামে তো হেরফের হয়েছেই, পাশাপাশি দাম বিশেষে প্ল্যানের সুবিধাতেও বদল এসেছে। তবে শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি সবসময় গ্রাহকের চাহিদার কথা মাথায় রাখে, এ জন্য তাদের প্ল্যান পোর্টফোলিওতেও বেশ বৈচিত্র্য দেখা যায়। আসলে এখনকার সময় কেউ বেশি ডেটা ব্যবহার করেন তো কেউ আবার শুধু কলিংয়ের জন্য রিচার্জ করেন। কিন্তু নানা প্ল্যানের মধ্যে কোনটা ছেড়ে কোনটা রিচার্জ করবেন – এই ভাবনা যদি আপনাকে পেয়ে বসে তাহলে এই প্রতিবেদনটি আপনারই জন্য। আজ আমরা Jio-র প্রিপেইড প্ল্যানগুলিকে ইন্টারনেট ব্যবহারের নিরিখে এমন তিনটি শ্রেণীতে ভাগ করব, যা মাথায় রাখলে রিচার্জের সিদ্ধান্ত নেওয়া আপনার জন্য সহজ হয়ে যাবে। বিস্তারিত জানতে পুরোটা পড়ুন।

Jio Prepaid রিচার্জ প্ল্যানের তালিকা (মাসিক)

১. কম ইন্টারনেটযুক্ত প্ল্যান: রিলায়েন্স জিওর এই প্ল্যানটি সেই সমস্ত লোকদের জন্য যাদের বাড়িতে বা অফিসে ওয়াইফাই আছে এবং যারা মোবাইল ডেটা বেশি ব্যবহার করেন না। এটির দাম ২০৯ টাকা এবং এটি ২৮ দিনের মেয়াদে প্রতিদিন ১ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিংসহ ১০০টি করে এসএমএস অফার করে।

২. মাঝারি ইন্টারনেট প্ল্যান: তালিকার দ্বিতীয় প্ল্যানটিও খুব ভালো। আপনার যদি বেশি সোশ্যাল মিডিয়া চেক করা, হোয়াটসঅ্যাপের ফটো-ভিডিও ডাউনলোড করা বা ইউটিউবে ভিডিও দেখার কাজ থাকে, তাহলে এই প্ল্যানটি আপনার জন্য উপযুক্ত। এতে আপনাকে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা, আনলিমিটেড কল এবং ১০০টি এসএমএস/রোজ পাবেন। ২৮ দিন মেয়াদী এই প্ল্যানের দাম পড়বে ২৩৯ টাকা।

৩. বেশি ইন্টারনেটযুক্ত প্ল্যান: এই বিভাগে অন্তর্ভুক্ত প্ল্যানটি এমন ব্যবহারকারীদের জন্য যারা বেশি ইনস্টাগ্রাম রিল, ফেসবুক ভিডিও, ইউটিউব ভিডিও বা নেটফ্লিক্স এবং হটস্টার সিনেমা বা শো দেখতে পছন্দ করেন। এটির মেয়াদও ২৮ দিন তবে এর দাম ২৯৯ টাকা। সুবিধার কথা বিশদে বললে, প্ল্যানটি রোজ ২ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০টি এসএমএস সরবরাহ করে।