Homeঅটোকারফের শীর্ষে Royal Enfield, গত বছরের চেয়ে এই নভেম্বরে 650 Twins-এর বিক্রি বাড়ল ৯৪%

ফের শীর্ষে Royal Enfield, গত বছরের চেয়ে এই নভেম্বরে 650 Twins-এর বিক্রি বাড়ল ৯৪%

২০২১-এর বিদায় বেলা উপস্থিত। এই বছরটি যেমন অটোমোবাইল শিল্পগুলির জন্য মন্দার গিয়েছে, পাশাপাশি এই বছরই আবার দেশে লঞ্চ হয়েছে একাধিক নামিদামি সংস্থার পারফরম্যান্স বাইক। এই পারফরম্যান্স বাইক মানেই অধিক শক্তিশালী উচ্চমূল্যের টু-হুইলার। ভারতে এ বছর নভেম্বরে সর্বাধিক বিক্রিত দশটি সেরা পারফরম্যান্স মোটরসাইকেল সম্পর্কে এই প্রতিবেদনে আলোচনা করা হল।

নভেম্বরে রয়্যাল এনফিল্ড ৬৫০ টুইন্স (Royal Enfield 650 Twins) সর্বাধিক বিক্রিত পারফরম্যান্স বাইকের তালিকায় সবার প্রথমে স্থান পেয়েছে। কারণ গত মাসে এটি ২,১৫৪ ইউনিট বিক্রি হয়েছে যা গত বছর নভেম্বরের তুলনায় ৯৪% বেশি। কাওয়াসাকি জেড৯০০ (Kawasaki Z900) ধরে রেখেছে এই তালিকার দ্বিতীয় স্থানটি। গত মাসে এটি ৪৯ ইউনিট বিক্রি হয়েছে।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ট্রায়াম্ফ ট্রাইডেন্ট (Triumph Trident)। নভেম্বরে এর বিক্রির সংখ্যা ৩২ ইউনিট। চতুর্থ স্থানে থাকা কাওয়াসাকি নিনজা ৬৫০ (Kawasaki Ninja 650) নভেম্বরে বিক্রি হয়েছে ৩১ ইউনিট। গত মাসে ২৬ ইউনিট বিক্রির ফলে ট্রায়াম্ফ স্ট্রীট ট্রিপল (Triumph Street Triple) তালিকার পঞ্চম স্থানে জায়গা পেয়েছে। ষষ্ঠ স্থানে ব্রিটিশ ব্র্যান্ড ট্রায়াম্ফ-এর রকেট ৩ (Triumph Rocket 3) নভেম্বরে ২৪ ইউনিট বিক্রি হয়েছে।

সপ্তম ও অস্টমে কাওয়াসাকি জেডএক্স-১০আর (Kawasaki ZX-10R) এবং সুজুকি হায়াবুসা (Suzuki Hayabusa)৷ বিক্রি হয়েছে যথাক্রমে ১৭ ও ১৮ ইউনিট৷ শেষ দুই স্থানে রয়েছে কাওয়াসাকির  নিনজা ১০০০এসএক্স (Kawasaki Ninja 1000SX) ও ভার্সিস ১০০০ ( Versys 1000)৷ বিক্রির পরিমাণ যথাক্রমে ১৫ ও ১২ ইউনিট। উল্লেখ্য, ঝিমুনির বাজারেও এ বছর ভারতে মোট ২,৩৭৮ ইউনিট টপ পারফরম্যান্স বাইক বিক্রি হয়েছে। যা গত বছরের তুলনায় ৮৯% বেশি।

আরও পড়ুন