অর্ধেক দামে আসছে ফোল্ডিং ফোন Samsung Galaxy Fold Lite

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং গতবছর তাদের প্রথম ফোল্ডিং ফোন Galaxy Fold লঞ্চ করেছিল। এরপর কোম্পানি Galaxy Z Flip ও লঞ্চ করে। এটি কোম্পানির দ্বিতীয় ফোল্ডিং স্মার্টফোন ছিল। তবে কয়েকমাস ধরেই ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে যে, কোম্পানি তাদের তৃতীয় ফোল্ডিং ফোন হিসাবে Galaxy Fold 2 লঞ্চ করতে চলেছে। মনে করা হচ্ছে Galaxy Note 20 সিরিজের সাথে কোম্পানি একে বাজারে আনবে। আজ আবার আরেকটি ফোল্ডিং ফোন Samsung Galaxy Fold Lite সম্পর্কে তথ্য সামনে এল। এমনকি ফোনটির দাম ও জানা গেছে। লাইট ভার্সন হওয়ায় এর দাম গ্যালাক্সি ফোল্ডের থেকে কম।

রিপোর্ট অনুযায়ী Galaxy Fold Lite প্রায় ৮২,৫০০ টাকায় লঞ্চ হতে পারে। আপনাকে জানিয়ে রাখি গ্যালাক্সি ফোল্ডের ভারতে দাম ১ লক্ষ ৬৪ হাজার টাকা। অর্থাৎ কোম্পানি অর্ধেক দামে লাইট ভার্সন আনছে। আজ টিপ্সটার Max Weinbach তার টুইটার অ্যাকাউন্ট থেকে এই ফোনের বিষয়ে জানিয়েছেন।

টিপ্সটারের টুইট অনুযায়ী, গ্যালাক্সি ফোল্ড লাইট ৪জি কানেক্টিভিটির সাথে আসবে। এতে ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। ফোনটি কালো ও বেগুনি রঙে পাওয়া যাবে। আবার এর ডিসপ্লেতে ইউটিজি থাকবে না। আবার এর বাইরের ডিসপ্লে আকারে ছোট হবে। ফোনটি দেখতে অনেকটাই গ্যালাক্সি জেড ফ্লিপ এর মত হবে।

এদিকে গ্যালাক্সি ফোল্ড ২ ফোনের কথা বললে এই ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। আবার এতে S Pen সাপোর্ট দেওয়া হবে। এছাড়াও গ্যালাক্সি ফোল্ড ২ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা থাকবে। উন্নত ফটোগ্রাফির জন্য এখানে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশান দেওয়া হতে পারে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসতে পারে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷